নির্বাচনে আসুন জনপ্রিয়তা প্রমাণ হবে: ফখরুলকে কাদের

প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভায় আওয়ামী লীগের নেতারাজনপ্রিয়তা প্রমাণে নির্বাচনে এসে প্রতিদ্বন্দ্বিতা করতে বিএনপির নেতাদের প্রতি চ্যালেঞ্জ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১৪ নভেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভায় বক্তব্য রাখতে গিয়ে এ চ্যালেঞ্জ জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা বিএনপির সঙ্গে পাল্টাপাল্টিতে নেই। তারা তো সম্মেলন করেই না আমরা আমাদের নিয়মিত সম্মেলনের কাজ করছি। আমাদের তো সমাবেশ না, সম্মেলন হচ্ছে। এগুলো আমাদের রুটিন কাজ।

‘বিএনপির জনপ্রিয়তা দেখে নাকি আমরা ইর্ষান্বিত। জনপ্রিয়তাটা কিভাবে বুঝলেন? নির্বাচনে আসেন নির্বাচনে প্রমাণ হবে, কারা জনপ্রিয়। শেখ হাসিনার জনপ্রিয়তা তুঙ্গে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের নিয়মিত দলীয় সম্মেলন হলেও বিএনপির এ ক্ষেত্রে অনিয়মিত। সে বিষয়টি তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির সম্মেলন কবে হয়েছিল? বিএনপির কেন্দ্রীয় কমিটির মিটিং কবে হয়েছিল, কেউ কি জানে?

তিনি বলেন, যারা দলের ভেতরে গণতন্ত্র চর্চা করে না, তারা দেশে কিভাবে গণতন্ত্র প্রতিষ্ঠ করবে? আমাদের প্রতি মাসে মিটিং হয়।

তারা বিদেশিদের কাছে নালিশ করে। সকালবেলা ঘুম থেকে উঠেই বিদেশিদের সাথে নাস্তা করে নালিশ করে। রাতে ডিনার করে নালিশ করে দেশ ও শেখ হাসিনার বিরুদ্ধে।

বিশ্ব অর্থনৈতিক মন্দাকে পুঁজি করে বিএনপি মানুষকে মিথ্যা আশ্বাস দিচ্ছে, অভিযোগ করে তিনি বলেন, ক্ষমতায় এলে সব দেবেন। অতীতে কী দিয়েছেন—হাওয়া ভবন! একটা কাজ বিএনপি দৃশ্যমান দেখাক, তাদের আমলে হয়েছে।

শেখ হাসিনার সরকারের এত উন্নয়ন দেখে বিএনপি ইর্ষান্বিত, মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের ক্ষমতার কোনো মোহ নেই। জনগণ চাইলে আমরা আছি, না চাইলে নাই।’

‘ক্ষমতা আমাদের কাছে জনসেবার মহাব্রত। ক্ষমতায় তাদের মোহ, যারা হাওয়া ভবনে টেক ব্যাক করতে চায়। হাওয়া ভবন ফিরে পেতে তারা টেক ব্যাকের কথা বলছে। দুর্নীতি, অপশাসন, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ফিরিয়ে আনতে তারা আজকে এসব অপপ্রচার করছে।’

বিএনপির নেতিবাচক রাজনীতিই তাদের দুর্বল করবে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সভায় আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Facebook Comments