টিকা নিলেন তথ্যমন্ত্রী

যারা ভ্যাকসিন নিয়ে সমালোচনা করেছেন তাদের লজ্জা না পেয়ে টিকা নেয়ার পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ের ক্লিনিকে টিকাগ্রহণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, টিকা প্রদানকে ঘিরে মানুষের মধ্যে যে বিপুল উৎসাহ-উদ্দীপনা, এতেই প্রমাণিত হয় সমস্ত অপপ্রচারকে পিছনে ফেলে প্রধানমন্ত্রী সময়োপযোগী সিদ্ধান্ত নিয়ে দেশের মানুষকে স্বাস্থ্য সুরক্ষার জন্য যে পদক্ষেপ গ্রহণ করেছেন, সেটি অত্যন্ত সফলভাবে সম্পন্ন হয়েছে।

ভ্যাকসিন নিয়ে অপপ্রচার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, যারা ভ্যাকসিন নিয়ে অপপ্রচার চালিয়েছিলেন তাদের চেহারা দেখে আমার খুব লজ্জা হচ্ছে। কারণ, তারা যে অপপ্রচার চালিয়েছিলেন তাতে এটাই প্রমাণিত হয় তারা সবসময় দেশের মধ্যে গুজব রটনা করার জন্য, মানুষকে বিভ্রান্ত করার জন্য অপপ্রচার চালায়। টিকা নিয়ে তাদের যে অপপ্রচার, এটাই প্রমাণ করে সময়ে সময়ে তারা এ ধরনের অপপ্রচার চালায় যেটি আসলে বস্তুনিষ্ঠতা নেই। মানুষকে বিভ্রান্ত করতে ও সরকারকে বেকায়দায় ফেলার উদ্দেশ্যে এ ধরনের অপপ্রচার চালায়, টিকা নিয়েও তারা এ ধরনের অপপ্রচার চালিয়েছিল।

আমি জানি তাদের খুব লজ্জা হচ্ছে, জনগণের ব্যাপক উৎসাহ উদ্দীপনার কারণে টিকা যে সফলভাবে প্রয়োগ করা হচ্ছে। মানুষ উৎসাহের সঙ্গে টিকা নিচ্ছেন। এতো উৎসাহ যে সেটি সামাল দিতে আরও প্রস্তুতি নিতে হচ্ছে। সরকারকে নানাভাবে ব্যবস্থা নিতে হচ্ছে, এতে তাদের চেহারাটা চুপসে গেছে। তাদের বলব লজ্জা না পেয়ে আপনারাও টিকা নিন। সরকার সবার সুরক্ষার জন্য বদ্ধ পরিকর। বিরোধীদলের যারা প্রতিদিন টিকা নিয়ে কড়া সমালোচনা করেন তাদেরও আমরা সুরক্ষা চাই।

টিকা নেয়ার পর অনুভূতি জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, আমি তো ডায়াবেটিসের রোগী, আমাকে প্রতিদিন ইনসুলিন নিতে হয়। ইনসুলিন নেয়ার সময় কিছুটা অনুভূত হয়। আজকের টিকা নেয়ার সময় সেটিও অনুভূত হয়নি। আর টিকাদানকারীরা অনেক এক্সপার্ট, এতো সহজে টিকা দিলো সেটি বুঝতেই পারিনি। যেভাবে বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী এতো দ্রুত টিকা নিয়ে এসেছে, যেখানে অনেক উন্নত দেশ এখনও টিকা আনতে পারেনি। এমনকি আমেরিকায়ও হাহাকার টিকা জন্য, অনেক দেশেই টিকার জন্য হাহাকার। সেখানে বাংলাদেশের মতো একটি উন্নয়নশীল দেশ জনবহুল দেশের ব্যাপক জনগোষ্ঠীর মধ্যে টিকা প্রদান করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান এবং সচিবালয় ক্লিনিকের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী।

Facebook Comments