মহারাষ্ট্রে ঝড়ে গাছচাপায় নিহত ৭

ভারতের মহারাষ্ট্রে এক মন্দিরের কাছে প্রবল ঝড়ে বিশাল গাছ উপড়ে গিয়ে একটি টিনশেড ঘরের ওপর পড়ে। এতে গাছচাপায় অন্তত সাতজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন।

স্থানীয় সময় রবিবার মধ্যরাতে মহারাষ্ট্রের আকোলা জেলায় এ দুর্ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

পুলিশ জানিয়েছে, ওই মন্দিরে ধর্মীয় আচার চলছিল। ওই সময় ব্যাপক বৃষ্টি ও শক্তিশালী ঝড় আসে। ঝড়-বৃষ্টির কারণে পুণ্যার্থীরা মন্দিরের সামনের ওই টিনশেড ঘরে আশ্রয় নিয়েছিলেন। পরে মন্দিরের সামনের বহু পুরোনো একটি নিমগাছ ঝড়ে উপড়ে এসে ওই ঘরের ওপর পড়ে। এতে ঘরটিতে আশ্রয় নেওয়া ৩৫-৪০ জনের মধ্যে সাতজন মারা যান। আহত হন পাঁচজন। তাদের আকোলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, কর্তৃপক্ষ এই দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে জরুরি সেবা কার্যক্রম সচল করে এবং উদ্ধার তৎপরতা শুরু করে। পরে ঘরটির ওপর থেকে গাছটি সরানো হয়।

মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস এ ঘটনায় শোক প্রকাশ করেছেন। এ ছাড়া তিনি একনাথ সিন্ধের নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকার নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেবে বলে ঘোষণা দেন।

ফড়নবিস বলেন, আকোলা জেলার পারাসের ওই মন্দিরে ধর্মীয় আচারে অংশ নিতে লোকজন জড়ো হয়েছিলেন। কিন্তু টিনশেডে ঘরে গাছ উপড়ে পড়ে কিছু পুণ্যার্থী নিহত হয়েছেন। এটা বেদনাদায়ক। তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই।

তিনি বলেন, ঘটনার পরপরই কালেক্টর ও সুপারিনটেনডেন্ট ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং আহতদের প্রয়োজনীয় চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন। আমরা তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।

Facebook Comments