কাতার বিশ্বকাপে ডেনমার্কের ২১ সদস্যের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপে ২১ জনের স্কোয়াড দিয়েছে ডেনিশ কোচ। পরবর্তীতে আরও পাঁচজনকে দলে যুক্ত করবে দলটি।

মঙ্গলবার (৮ নভেম্বর) ডেনমার্কের কোচ কাসপার হিউলমান্দ কাতার বিশ্বকাপের দল ঘোষণা করেছেন। দলে রয়েছেন গত ইউরোতে মাঠের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হওয়া দলের অন্যতম সেরা তারকা ক্রিস্টিয়ান এরিকসেন।

ডেনমার্কের বিশ্বকাপ দলে নিশ্চিতভাবেই প্রথম পছন্দের গোলরক্ষক কাসপার স্মাইকেল। অভিজ্ঞ এই গোলরক্ষক অধিনায়কত্বের পাশাপাশি লম্বা সময় ধরে ডেনমার্কের পোস্টের নিচে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করে আসছেন। তার বিকল্প গোলরক্ষক হিসেবে থাকবেন অলিভার ক্রিস্টেনসেন।

রক্ষণকে বৈচিত্র্যময় রাখতে অভিজ্ঞ সিমন কিয়ারের সঙ্গে ক্রিস্টাল প্যালেসের ইওয়াকিম অ্যান্ডারসেন এবং বার্সেলোনার আন্দ্রেয়াস ক্রিস্টিনসেনের ওপরই সবচেয়ে বেশি নির্ভর করবেন ডেনিশ কোচ।

সেন্টারব্যাকে শক্তিশালী বিকল্প হিসেবে আছেন ভিক্টর নেলসনও। লেফটব্যাকে আছেন আতালান্তার ইওয়াকিম ম্যালে। ড্যানিয়েল ভাস এবং ইয়েন্স লারসেনও ডেনমার্কের রক্ষণে বাড়তি শক্তি জোগাবেন।

মাঝমাঠে ডেনমার্ককে বাড়তি অনুপ্রেরণা দেবেন ক্রিস্টিয়ান এরিকসেন। এ ছাড়া পিয়েরে–এমিল হইবিয়া ও টমাস ডেলানির ওপর নির্ভর করবেন হিউলমান্দ। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের হয়ে দারুণ খেলে একাদশে থাকার দাবি জোরালো করেছেন ইয়েসপার লিন্ডস্ট্রোম।

আক্রমণভাগে সেভিয়ার কাসপার ডোলবার্গের সঙ্গে দেখা যেতে পারে সাবেক বার্সেলোনা তারকা মার্টিন ব্রাথওয়েটকে। মিকেল ডামসগার্ড এবং আন্দ্রেয়াস ওলসেনও নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন। সব মিলিয়ে বিশ্বকাপের জন্য ভারসাম্যপূর্ণ এক দলই দিয়েছে ডেনমার্ক। এর সঙ্গে বাকি পাঁচজন কারা যোগ হন সেটিই এখন দেখার অপেক্ষা।

বিশ্বকাপে ডি গ্রুপে ডেনমার্কের প্রতিপক্ষ গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্স, তিউনিসিয়া ও অস্ট্রেলিয়া। আগামী ২২ নভেম্বর তিউনিসিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ মিশন

কাতার বিশ্বকাপে ডেনমার্কের ২১ সদস্যের দল :

গোলরক্ষক : কাসপার স্মাইকেল (নাইচ), অলিভের ক্রিস্টেনসেন (হার্থা বার্লিন)।

ডিফেন্ডার : জোয়াকিম অ্যান্ডারসেন (ক্রিস্টাল প্যালেস), ভিক্টর নেলসন (গ্যালাতাসারে), সিমন কেজার (এসি মিলান), জোয়াকিম মাহলি (আটালান্টা), আন্দ্রেস ক্রিস্টেনসেন (বার্সেলোনা), রাসমুস ক্রিস্টেনসেন (লিডস ইউনাইটেড), জেনস লারসেন (ট্রাবসনসপর), ড্যানিয়েল ওয়াস (ব্রন্ডবাই)।

মিডফিল্ডার : জাসপার লিন্ডস্ট্রম (ইনট্রাক ফ্রাঙ্কফুট), ম্যাথিউস জাননেস (ব্রেন্টফোর্ড), থমাস ডিলানি (সেভিয়া), ক্রিস্টিয়ান এরিকসন (ম্যানইউ), পিয়েরে ইমাইল হজবার্গ (টটেনহ্যাম)।

ফরওয়ার্ড : মার্টিন ব্রাথওয়েট (সিল্কিবার্গ), আন্দ্রেসা ওলসেন (ক্লাব ব্রুগ), কাসপার ডোলবার্গ (সেভিয়া), মাইকেল ডেমসগার্ড (ব্রেন্টফোর্ড), আন্দ্রেসা কর্নিলিউস (কোপেনহেগেন), জোনাস উইন্ড (উলভসবার্গ)।

Facebook Comments