হাওরবাসীর কাছে ভোটের ওয়াদা নিলেন শেখ হাসিনা

কিশোরগঞ্জের জনসভায় ভাষণ দিচ্ছেন শেখ হাসিনা
দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে আরও একবার নৌকা প্রতীকে ভোট চেয়ে হাওরের মানুষের ওয়াদা নিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

হাওরবাসীর উদ্দেশে তিনি বলেছেন, আগামীতে যে নির্বাচন হবে এই বছরের শেষে বা ২০২৪ সালের জানুয়ারিতে, সেখানেও আওয়ামী লীগকে ভোট দিয়ে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দেবেন। আপনারা দুই হাত তুলে ওয়াদা করেন নৌকায় ভোট দেবেন।

এসময় উপস্থিত জনতা প্রধানমন্ত্রীর আহ্বানে হাত নেড়ে সাড়া দেন। একই সঙ্গে নেতাকর্মীরা ‘নৌকা নৌকা’ স্লোগানে জনসভাস্থল মুখর করে তোলেন।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জের মিঠামইন সদরের হেলিপ্যাড মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

 

প্রধানমন্ত্রী বলেন, আগামীতেও নির্বাচন আসবে। নৌকায় ভোট দিলে যে দেশের উন্নয়ন হয় সেটা এখন সর্বজনবিদিত। আগামীতেও একমাত্র নৌকা মার্কার সরকার ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হবে।

শেখ হাসিনা বলেন, নৌকা আমাদের প্রতীক। এই নৌকায় মানুষ ভোট দিয়েছিলো বলেই বাংলাদেশ স্বাধীনতা পেয়েছে। নৌকায় ভোট দিয়েছে বলেই আজ কিশোরগঞ্জের মানুষ আর অবহেলিত নেই। কিশোরগঞ্জ আজ উন্নত জেলা হিসেবে পরিণত হয়েছে। নৌকায় ভোট দিয়েছে বলেই দেশের মানুষ শিক্ষা, স্বাস্থ্য ও ডিজিটাল বাংলাদেশের সুবিধা পাচ্ছে।

তিনি বলেন, কিশোরগঞ্জের হলো সেই জেলা, যেখান থেকে যুদ্ধের সময় বঙ্গবন্ধু গ্রেফতার হওয়ার পর যে সরকার (মুজিবনগর সরকার) গঠন হয়েছিল সৈয়দ নজরুল ইসলাম ছিলেন সেই সরকারের উপ-রাষ্ট্রপতি। আর তাজউদ্দীন আহমদ প্রধানমন্ত্রী ছিলেন। তারা তখন মুক্তিযুদ্ধ পরিচালনা করেছিলেন। রাষ্ট্রপতি জিল্লুর রহমানও এই কিশোরগঞ্জের সন্তান। আর এখন হামিদ (রাষ্ট্রপতি আবদুল হামিদ) ভাই, তিনিও রাষ্ট্রপতি।

সরকারপ্রধান বলেন, কাজেই আমি তো দেখি কিশোরগঞ্জ থেকে সবসময় রাষ্ট্রের প্রধান হয়ে সারা বাংলাদেশ পরিচালনা করছে। কিশোরগঞ্জবাসী ভোট দেন, তাই সবসময় আমরা আপনাদের প্রতি কৃতজ্ঞ।

 

এদিন দুপুর ৩টায় জনসভামঞ্চে আসেন প্রধানমন্ত্রী। জনসভা ঘিরে সকাল থেকেই দলে দলে হাওরের মানুষ হেলিপ্যাড মাঠে আসতে থাকে। দুপুরের আগেই জনসভাস্থলে নেতাকর্মীদের ঢল নামে। এসময় স্লোগানে স্লোগানে জনসভাস্থল মুখর হয়ে ওঠে।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে হাওরের প্রতিটি প্রবেশপথ সেজেছে বর্ণিল সাজে। পথে পথে শোভা পাচ্ছে সরকারের উন্নয়নের নানা চিত্র।

এর আগে পুরে রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে মিঠামইন সদরের কামালপুরে তার পৈত্রিক বাড়িতে যান প্রধানমন্ত্রী। সেখানে জোহরের নামাজ আদায় শেষে রাষ্ট্রপতির সঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

একই দিন সকালে মিঠামইন সদরের ঘোড়াউত্রা নদীর তীরে ২৭৫ একর জায়গায় নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করেন সরকারপ্রধান।

 

 

Facebook Comments