ইজতেমা ময়দান পরিষ্কার, আজ পাবেন সাদপন্থিরা

টঙ্গীর তুরাগ নদীর তীরে ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব রোববার শেষ হয়েছে। এরপর থেকে প্রথম পর্বের মুসল্লিদের ফেলে যাওয়া ময়লা-আবর্জনা পরিষ্কার করা হচ্ছে।

আজ মঙ্গলবার সা’দপন্থিদের কাছে দ্বিতীয় পর্বের ইজতেমার জন্য মাঠ বুঝিয়ে দেওয়া হবে।

ইজতেমায় জরুরি পরিচ্ছন্নতা সেবা প্রদানের জন্য গাজীপুর সিটি করপোরেশনের গার্বেজ ট্রাকসহ প্রায় ৬০০ পরিচ্ছন্নকর্মী পরিষ্কার পরিচ্ছন্নতায় অংশ নিয়েছেন। এসব ময়লা-আবর্জনা ইজতেমা ময়দানের দক্ষিণ পাশে তুরাগ নদীর তীরে বর্জ্য ফেলার জন্য অস্থায়ীভাবে তৈরি ডাম্পিং পয়েন্টে ফেলা হচ্ছে।

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ জানান, মঙ্গলবার বেলা ১১টার মধ্যে সব ময়লা-আবর্জনা পরিষ্কার করে ইজতেমা ময়দান মুসল্লিদের জন্য ব্যবহার উপযোগী করে তোলা হবে। এতে প্রয়োজনীয় ব্লিসিং পাউডারসহ অন্যান্য উপকরণ মজুত রয়েছে।

এদিকে প্রথম পর্বের মাওলানা জোবায়ের অনুসারী মুসল্লিদের কাছ থেকে ইজতেমা ময়দান ও ইজতেমার প্রথম পর্বে ব্যবহৃত সব মালামাল আজ বুঝে নিয়েছে গাজীপুর জেলা প্রশাসন ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। পরে এসব সা’দপন্থি মুরুব্বিদের কাছে হস্তান্তর করা হবে।

আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা এবং তা চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম জানান, ইজতেমায় আগত মুসল্লিদের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে প্রথম পর্বে যে ব্যবস্থা ছিল দ্বিতীয় পর্বেও একই ব্যবস্থা থাকবে।

সা’দপন্থি তাবলিগ শূরা সদস্য মাওলানা ওয়াসিফুল ইসলাম জানান, বুধবার থেকে আমাদের তাবলিগ সাথীরা মাঠে জমায়েত হতে শুরু করবেন। মঙ্গলবার আমাদের কাছে ইজতেমা মাঠ বুঝিয়ে দেওয়ার কথা রয়েছে। মাঠ বুঝে পেলে আমরা পুরো মাঠ গুছিয়ে নেবো ইনশাল্লাহ।

Facebook Comments