ঘরে বসেই নিন চুলের যত্ন

চুল নিয়ে সারা বছর চুল পড়া, খুশকি থেকে শুরু করে চুলের রুক্ষ্ম ভাবের সমস্যায় ভোগেন অনেকে। আবার কেউ কেউ চুলের বৃদ্ধি না হওয়ার সমস্যায় ভোগেন। এসব সমস্যা সমাধানে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন, কেউ ঘরোয়া ব্যবহার করেন, কেউ আবার পার্লার ট্রিটমেন্টও করান।চুলের সমস্যা দূর করতে হেয়ার প্যাকের পাশপাশি হেয়ার স্পা করা জরুরি। এজন্য ঘরে বানিয়ে নিতে পারেন হেয়ার স্পা। অ্যালোভেরা জেল দিয়ে সহজ উপায়ে এই স্পা তৈরি করা সম্ভব।চুলের যত্নে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। এবার জেল বের করে নিন। এই জেলের সঙ্গে ভালোভাবে ক্যাস্টর অয়েল মেশান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন।

অ্যালোভেরা জেল ও পেঁয়াজের রস দিয়ে বানাতে পারেন প্যাক। এজন্য পেঁয়াজ কেটে রস বের করে নিন। এখন অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। এবার জেল বের করে নিন। সেই অ্যালোভেরা জেলের সঙ্গে মেশান পেঁয়াজের রস। ভালো করে মিশিয়ে প্যাকটি তৈরি করুন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন।

প্রথমে একটি পাত্রে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন। এবার ২টি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণে ১ চা চামচ অলিভ অয়েল দিয়ে ভালোভাবে মেশান। এবার এই প্যাক স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিশ্রণটি চুলের জন্য বেশ উপকারী। তবে, চুলের স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে এই মিশ্রণ লাগাতে হবে।

এবার থেকে চুলের যত্ন নিতে অ্যালোভেরা জেল দিয়ে বানিয়ে নিন হেয়ার স্পা। কিংবা এই জেল দিয়ে তৈরি করতে পারেন হেয়ার প্যাক। এতে মিলবে উপকার। চুলের যত্নে সবগুলি প্যাকই বেশ উপকারী।

 

 

Facebook Comments