মানুষের ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের ভাগ্য নিয়ে কেউ যেন আর ছিনিমিনি খেলতে না পারে, সেটিই আওয়ামী লীগ এবং বর্তমান সরকারের লক্ষ্য।

সোমবার (২৬ ডিসেম্বর) আওয়ামী লীগের নতুন সভাপতিমণ্ডলীর প্রথম সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। এদিন সন্ধ্যা ৭টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা শুরু হয়।

আ.লীগের কাউন্সিল হয়ে গেছে এবং দলের গঠনতন্ত্র অনুযায়ী কমিটির বাকি অংশ পূরণ করা হবে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এই সংগঠন (আ.লীগ) আমাদের বড় শক্তি এবং এটা আমাদের মাথায় রাখতে হবে।

তিনি বলেন, সংগঠন (আ.লীগ) শক্তিশালী থাকলে আমরা জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে পারব। তাহলে সরকার চালানো কঠিন কাজ হবে না। দেশের উন্নয়ন করতে হবে।

আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ বর্তমানে একটি ডিজিটাল দেশে পরিণত হয়েছে। স্মার্ট বাংলাদেশে সমগ্র মানুষ হবে স্মার্ট মানুষ, ই-পিপল। আমরা ডিজিটাল ডিভাইস ব্যবহার করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব। আমরা এটা করতে চাই। বাংলাদেশ এগিয়ে থাকবে এবং এটাই বাস্তবতা।

দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কমিটির ১৫ জন সভাপতিমণ্ডলীর সদস্য এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যরা হলেন- মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্ল্যাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযূষ কান্তি ভট্টাচার্য্য, ড. মো. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীরবিক্রম), অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এএইচএম খায়রুজ্জামান লিটন, সিমিন হোসেন রিমি।

Facebook Comments