সবুজবাগ থানায় গ্রাহকের অনুমতি ব্যতীত সিম উত্তোলন, গ্রেফতার ০৩

গ্রাহকের অনুমতি ব্যতীত জাতীয় পরিচয় পত্র ও ফিঙ্গার প্রিন্ট দিয়ে মোবাইল সিম উত্তোলন করে চড়া দামে বিক্রয় করার অভিযোগে একটি প্রতারক চক্রের প্রধানসহ ০৩ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো  লিমন, মোঃ সুমন আহম্মেদ ও সোহেল আহম্মেদ। এসময় তাদের হেফাজত থেকে ৫১০ টি বাংলালিংক, রবি ও এয়ারটেল এর একটিভ করা সিম কার্ড উদ্ধারমূলে জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ মনিরুল ইসলাম,

তিনি বলেন, গত ২৮ জুন গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় সবুজবাগ থানার দক্ষিনগাঁ এলাকায় একটি প্রতারক চক্রের কতিপয় সদস্য বিভিন্ন ব্যক্তির নামে একটিভ করা মোবাইল সিম প্রতারণার কাজে ব্যবহার করার জন্য ক্রয়-বিক্রয় করছে। সংবাদের সত্যতা যাচাইপূর্বক সন্ধ্যা ০৭:২৫ টায় ঐ এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন মোবাইল সিম কোম্পানির একটিভ করা ৫১০ টি সিম কার্ডসহ লিমন, সুমন ও সোহেলকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ প্রাপ্ত তথ্য সম্পর্কে পুলিশের এ কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃতরা বিভিন্ন মোবাইল সিম কোম্পানিতে চাকুরীর সুবাধে সু-কৌশলে গ্রাহকের অনুমতি ব্যতিত জাতীয় পরিচয় পত্রের তথ্য ও ফিঙ্গার প্রিন্ট নিয়ে সিম উত্তোলন করত। এরপর উত্তোলন করা সিম কার্ড প্রতারণার জন্য চড়া দামে বিক্রয় করত।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সবুজবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়েছে।

Facebook Comments