স্বপ্ন-পদ্মা-সেতু পেল প্রধানমন্ত্রীর উপহার

নারায়ণগঞ্জে অপু-অ্যানি দম্পতির ঘরে জন্ম নেওয়া পদ্মা, সেতু ও স্বপ্নের জন্য উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী। এই ব্যতিক্রমী নামকরণ ও তিন শিশুর ভূমিষ্ঠ হওয়ার সংবাদটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবগত হওয়ায় তাদের জন্য বিশেষ দূত পাঠিয়ে উপহার দেন তিনি।

সদ্যভূমিষ্ঠ হওয়া তিন সন্তানের আগমনে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশিতে আত্মহারা ওই দম্পতির পরিবার।

সোমবার (২০ জুন) বিকাল সাড়ে ৬টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রটোকল অফিসার শামীম মুশফিক প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা জানাতে উপহার নিয়ে আশরাফুল ইসলাম অপুর নবীগঞ্জ উত্তরপাড়া এলাকার নিজ বাড়িতে আসেন। প্রধানমন্ত্রীর কাছ থেকে উপহার পেয়ে ওই বাড়িতে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়েছে।

এ সময় বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরত-এ-খুদাসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভূমিষ্ঠ তিন শিশুর বাবা আশরাফুল ইসলাম অপু নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী আমাদের সন্তানদের জন্য উপহার পাঠাবেন, বিষয়টি এখনো বিশ্বাস হচ্ছে না। আমি দলের একজন ক্ষুদ্র কর্মী। সারাজীবনের আশা ছিল প্রধানমন্ত্রীর কাছ থেকে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ কিছু পাব, কিন্তু আমার যমজ তিন সন্তানের নামের বিষয়টিতে আমি ও আমার সন্তানেরা তার দৃষ্টিতে আসব- এটা কখনো ভাবিনি।

প্রধানমন্ত্রীর উপহার প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে উপহার দিয়েছেন এটাই অনেক বড় পাওয়া। কী দিয়েছেন সেটা বিবেচ্য বিষয় না। আমি প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে সৃষ্টিকর্তার কাছে তর সুস্বাস্থ্যের জন্য দোয়া চাই। তিনি প্রত্যেক শিশুকে এক ভরি ওজনের তিনটি চেইন, ফলমূল ও ফুল পাঠিয়েছেন। তার এ উপহার আমাদের আনন্দকে আরও বাড়িয়ে তুলেছে।

ভূমিষ্ঠ তিন শিশুর পিতা বলেন, আমি নারায়ণগঞ্জের গণমাধ্যম কর্মীদের ধন্যবাদ জানিয়ে বলতে চাই, তাদের কারণেই বিষয়টি মিডিয়ায় এসেছে। এই সংবাদ প্রকাশ হওয়াতেই মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে অবগত হয়েছেন। আমি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

প্রসঙ্গত, এর আগে নারায়ণগঞ্জের বঙ্গবন্ধু সড়কের একটি বেসরকারি হাসপাতালে গত শুক্রবার (১৭ জুন) সকাল সাড়ে ১০টায় ওই তিন শিশু ভূমিষ্ঠ হয়। ভূমিষ্ঠ তিন শিশুর পিতা নারায়ণগঞ্জের বন্দর এলাকার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৪নং ওয়ার্ডের নবীগঞ্জ উত্তরপাড়া এলাকার স্থায়ী বাসিন্দা আশরাফুল ইসলাম অপু। তার স্ত্রীর নাম অ্যানি বেগম। অপু পেশায় ব্যবসায়ী হলেও স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

তাই প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতেই সন্তানদের নামকরণ করেছেন স্বপ্ন, পদ্মা ও সেতু।

নারায়ণগঞ্জের বঙ্গবন্ধু সড়কের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসক বেনজীর হক পান্নার তত্ত্বাবধানে অস্ত্রোপচারের মাধ্যমে ওই তিন শিশু ভূমিষ্ঠ হয়। এর মধ্যে একজন ছেলে শিশু ও আর দুটি কন্যা শিশু। ছেলের নাম রাখা হয়েছে স্বপ্ন আর দুই মেয়ে শিশুর নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। একত্রে বলতে গেলে হয়- ‘স্বপ্নের পদ্মা সেতু’। অপু-অ্যানি দম্পতির এর আগে আব্দুল্লাহ নামে এক পুত্রসন্তান রয়েছে।

 

 

Facebook Comments