বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে সিলেট-সুনামগঞ্জ

সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। এতে ওই জেলার সবকয়টি বিদ্যুৎ উপকেন্দ্র বন্ধ করা হয়েছে।ফলে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে এই দুইটি জেলা।

শনিবার (১৮ জুন) বিদ্যুৎ বিতরণ কেন্দ্র -১ নির্বাহী প্রকৌশলী ফজলুল করিম জানান, সিলেটের কুমারগাও ১৩২/৩৩কেবি উপকেন্দ্রে বন্যার ঢুকে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ফলে সিলেট ও সুনামগঞ্জ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এদিকে সকাল থেকে সিলেট নগরীর বেশিরভাগ রাস্তা এবং এলাকাগুলোর বাসা-বাড়িতে পানি উঠে গেছে।

শুক্রবার (১৭ জুন) রাত থেকে অবিরাম ভারী বর্ষণে সিলেট নগরীর অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। এছাড়া সিলেটের ১৩টি উপজেলার নিম্নাঞ্চল এবং সুনামগঞ্জের অবস্থা দুর্বিষহ বলে জানা গেছে।

গত পাঁচ দিন ধরে সুনামগঞ্জ, সিলেটের কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট জকিগঞ্জ, সিলেট সদর দক্ষিণ সুরমাসহ সবকটি এলাকা প্লাবিত হয়ে জীবনযাপন দুর্বিষহ হয়ে পড়েছে। গত কয়েকদিন ধরে বিদ্যুৎহীন থাকায় সেসব এলাকার কোনো খবর পাওয়া যাচ্ছে না।

সিলেট জেলা প্রশাসন সূত্র জানায়, উদ্ধার কাজের জন্য নৌবাহিনীর ৩৫ জনের একটি ডুবুরীদল কাজ শুরু করেছে। বিকেলে ৬০ জনের আরেকটি বড় দল আসবে।

কোস্ট গার্ডের দুইটি ক্রজ দুপুরের পর আসবে। একটি সুনামগঞ্জ যাবে এবং একটি সিলেটে উদ্ধার কাজে নিয়োজিত হবে। এছাড়া বিমান বাহিনীর দু’টি হেলিকপ্টার উদ্ধার কাজে নিয়োজিত থাকবে।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, জুন ১৮, ২০২২

Facebook Comments