পাকিস্তানের উপস্থাপক আমির লিয়াকতের মরদেহ উদ্ধার

পাকিস্তানের আলোচিত টেলিভিশন উপস্থাপক ও রাজনীতিবিদ আমির লিয়াকত হোসেন মারা গেছেন। ৫০ বছর বয়সী আমির লিয়াকতকে অচেতন অবস্থায় পাওয়া যায় তার করাচির বাড়িতে। বৃহস্পতিবার (৯ জুন) এ ঘটনা ঘটে।

আমির লিয়াকতের বাড়ির কর্মচারী জানান, গতরাতে তিনি বুকে অস্বস্তি অনুভব করলেও হাসপাতালে যেতে রাজি হননি। সকালে তার কক্ষ থেকে চিৎকার শোনা যায়। পরে তার কাছ থেকে কোনো সাড়া না পেয়ে রুমের দরজা ভেঙে ফেলেন কর্মচারীরা। এরপর দ্রুত হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

টিভি উপস্থাপনা থেকে রাজনীতিতে যুক্ত হন আমির লিয়াকত হোসেন। ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) দল থেকে আইনপ্রণেতা নির্বাচিত হন তিনি। টিভি অনুষ্ঠানে নিঃসন্তান দম্পতিকে সন্তান দিয়ে প্রশংসায় ভেসেছেন আবার কিছু বক্তব্যের জন্যও বিতর্কের মধ্যেও পড়েন এবং নিষিদ্ধ হন।

আমির লিয়াকত হোসেন তৃতীয়বারের মতো বিয়ে করেছিলেন। তবে কয়েক মাসের মধ্যে প্রকাশ্য বিরোধের মধ্যদিয়ে সেই বিয়ের অবসান ঘটে। গত মে মাসে তার ১৮ বছর বয়সী স্ত্রী দানিয়া শাহ তালাকের নোটিশ দেন। আমিরের বিরুদ্ধে পারিবারিক নিপীড়ন ও মাদকাসক্তির অভিযোগ আনেন তার স্ত্রী। পরবর্তীতে এক ভিডিও বার্তা প্রকাশ করে আমির ওই বিয়েকে ‘ব্যর্থতা’ দাবি করে অভিযোগগুলোকে ফেইক নিউজ আখ্যা দেন।

২০০২ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত পার্লামেন্টের সদস্য ছিলেন আমির লিয়াকত হোসেন। ওই সময় তাকে এমকিউএম পার্টি বহিষ্কার করেছিল। ২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের মন্ত্রিসভায় ধর্মমন্ত্রী ছিলেন তিনি। ২০১৮ সালে আবার রাজনীতিতে ফেরেন আমির লিয়াকত হোসেন। এবার পিটিআইয়ে যোগ দিয়ে পরের বছর পার্লামেন্ট সদস্য হন।তবে তার আসলে কিভাবে মৃত্যু হয়েছে বিষয়টি এখনো স্পষ্ট জানা যায়নি।

Facebook Comments