অস্ত্র আইনের মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী কারাগারে

রাজধানীর সবুজবাগ থানার অস্ত্র আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৩ মে) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর এ আদেশ দেন।

এরআগে এদিন দুইদিনের রিমান্ড শেষে সাইদীকে আদালতে হাজির করা হয়। এরপর তার বিরুদ্ধে অস্ত্র মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা সবুজবাগ থানার উপ-পরিদর্শক রবীন্দ্রনাথ সরকার। এসময় আসামিপক্ষ থেকে জামিনের আবেদন করে। তবে রাষ্ট্রপক্ষ এ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরআগে গত ২০ মে সাইদীকে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওইদিন সরকারি কাজে বাধা দেয়ার মামলায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মেদকে জামিন দেন আদালত।

স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে কিছু লোক চাঁদাবাজি করে আসছে- এমন অভিযোগের ভিত্তিতে গত ১৮ মে দিবাগত রাত ৩টায় রাজধানীর সবুজবাগে অভিযান চালায় র‌্যাব। এসময় ছাত্রলীগ নেতা সাঈদীকে আটক করা হয়। তার কাছ থেকে জব্দ করা হয় একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি ও ৫৭৮ পিস ইয়াবা। এরপর সাঈদীকে নিয়ে অভিযানে নামে র‌্যাব। অভিযান শেষে র‌্যাব সদস্যরা রাস্তায় বের হলে ছাত্রলীগ নেতা জোবায়ের আহাম্মেদের নেতৃত্বে ১৫০-২০০ জন সাঈদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। এসময় তারা র‌্যাবের ওপর সশস্ত্র হামলা চালান। তাই জোবায়েরকে গ্রেপ্তার করে র‌্যাব।

পরদিন ১৯ মে রাতে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে অস্ত্র, মাদক ও সরকারি কাজে বাধার তিনটি মামলা দায়ের করে র‌্যাব। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মেদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে অরেকটি মামলা করা হয়। তবে বাকি দুই মামলায় সাইদী জামিনে রয়েছেন।

Facebook Comments