এশিয়া কাপ আর্চারির ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

এশিয়া কাপ আরচারিতে পুরুষ ও নারী দুই ইভেন্টের ফাইনালেই বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

রোববার ইরাকের সুলাইমানিয়া শহরে চলতি এশিয়া কাপ আরচারির স্টেজ টু প্রতিযোগিতায় রিকার্ভ দলগত বিভাগের ফাইনালে উঠেছে বাংলাদেশ নারী ও পুরুষ আরচাররা। দুটো ইভেন্টেই ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী বুধবার (১১ মে)। দুই ইভেন্টেই ভারতের বিপক্ষে স্বর্ণপদকের লড়াইয়ে নামবে রোমান সানা-দিয়া সিদ্দিকীরা।

রোববার পুরুষদের রিকার্ভ দলগত ইভেন্টে কোয়ার্টার ফাইনালে স্বাগতিক ইরাককে ৬-০ সেটে হারিয়েছে বাংলাদেশ দল। লাল-সবুজের হয়ে প্রতিনিধিত্ব করেন রোমান, হাকিম আহমেদ রুবেল ও আব্দুর রহমান আলিফ। সহজে শেষ আটের বাধা পেরোলেও সেমিফাইনালে ইরানের বিপক্ষে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয় রোমান-হাকিমদের। একটা পর্যায়ে লড়াই ছিল ৪-৪ সমতায়। এরপর টাইব্রেকারে ইরানকে হারিয়ে ফাইনালে উন্নীত হয় বাংলাদেশ।

একই দিন মেয়েদের রিকার্ভ দলগত ইভেন্টেও স্বাগতিক ইরাককে ৬-০ ব্যবধানে হারিয়ে শেষ চারে সহজেই জায়গা করে নেয় বাংলাদেশের মেয়েরা। এই ইভেন্টে অংশ নেন দিয়া, নাসরিন আক্তার ও বিউটি রায়। সেমির লড়াইয়েও দিয়া-নাসরিনরা ছিলেন অদম্য। এই ত্রয়ী উজবেকিস্তানকে হারিয়ে দেন ৫-১ ব্যবধানে। আগামী বুধবার শেষ ভালোর লড়াইয়ে নামবে বাংলাদেশের মেয়েরা।

এর আগে গত মার্চ মাসে থাইল্যান্ডে এশিয়া কাপ আরচারির স্টেজ ওয়ান প্রতিযোগিতায় শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছিল বাংলাদেশ। তবে গত এপ্রিল মাসে তুরস্কে বিশ্বকাপ আরচারির স্টেজ ওয়ান আসরে শূন্য হাতে ফেরে বাংলাদেশ। ওই আসরে নিজেদের ছায়া হয়ে ছিলেন রোমান, দিয়ারা। এবার এশিয়া শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বড় স্বপ্নই দেখাচ্ছেন আমাদের আরচাররা। ফাইনালে ওঠার মধ্য দিয়ে দুটো রৌপ্য এরই মধ্যে নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশের আরচাররা।

Facebook Comments