দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্রের ফাঁদ রচনা করছে : কাদের

দেশের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্রের ফাঁদ রচনা অব্যাহত আছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (২১ মার্চ) দলের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় স্বাগত বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, দেশের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্রের ফাঁদ রচনা করে চলেছে। সামরিক ছাউনিতে গড়ে ওঠা রাজনৈতিক দলের নেতারা গণতন্ত্রের আলখেল্লা গায়ে আজকে গণতন্ত্র রক্ষায় মায়াকান্না করছে। তাদের ছলচাতুরি জনগণের সামনে প্রকাশ হওয়ায় তারা বারবার প্রত্যাখ্যাত হচ্ছে। তারপরও তাদের ষড়যন্ত্র থেমে নেই।

তিনি বলেন, বাংলার বাতাসে এখনও ষড়যন্ত্রের গন্ধ আছে। বারুদের গন্ধ আছে। তাই আজ দেশি-বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। বোঝাতে হবে শেখ হাসিনার নেতৃত্বে আমরা ক্ষমতায় আছি কিন্তু আওয়ামী লীগ রাজপথ ছাড়েনি। আমরা রাজপথ ছাড়িনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আজকে দেশের বিরুদ্ধে যে চক্রান্ত চলছে, এ চক্রান্ত বাংলাদেশের জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করতে হবে। ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে, পরাজিত করতে হবে; বঙ্গবন্ধুর জন্মদিবসে এটাই হোক আমাদের শপথ।

দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, মির্জা আজম এমপি, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সামছুন্নাহার চাঁপা, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান ও দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

Facebook Comments