কারাগারের দেয়াল টপকে পালালেন হত্যা মামলার আসামি রুবেল

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন রুবেল নিখোঁজ হওয়ার ঘটনার রহস্য ভেদ করেছে কর্তৃপক্ষ গঠিত তদন্ত কমিটি।

সোমবার (৮ মার্চ) রাত ১০টার দিকে তদন্ত কমিটির প্রধান খুলনার ডিআইজি প্রিজন ছগীর মিয়া জানান, আসামি রুবেল গত ৬ মার্চ ভোর ৫টা ১৫ মিনিটে কারাগার থেকে পালিয়েছেন। কারাগারের অভ্যন্তরে দক্ষিণ পাশে সীমানা লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে পালিয়ে যাওয়ার বিষয়ে এ তথ্য জানান তিনি।

তিনি আরও জানান, অন্যান্য কারাবন্দীদের সাথে তাকে রাখা হয়েছিল কর্ণফুলী ভবনের (১৫ নম্বর পানিশমেন্ট ওয়ার্ডের) ৬তলায়। আসামি রুবেল কর্ণফুলী ভবনের নিচতলা দিয়ে বের হয়। আরেক সিসিটিভি ফুটেজে দেখা যায়, রুবেলকে ফাঁসির মঞ্চের পাশের ভবন থেকে সীমানা দেয়ালের বাইরে লাফ দিতে। এর ফলে, প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে রুবেল কারাগার থেকে পালিয়েছে।

কারাগার থেকে আসামি নিখোঁজের ঘটনায় খুলনা বিভাগের ডিআইজি প্রিজন ছগীর মিয়াকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়। ব্রাহ্মণবাড়িয়ার জেল সুপার ইকবাল হোসেন ও বান্দরবান জেলার ফোরকান ওয়াহিদকে সদস্যও করা হয়। সাত কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, শনিবার (৭ মার্চ) কারাগার থেকে নিখোঁজ হন আসামি ফরহাদ হোসেন রুবেল। নগরীর সদরঘাট থানার দায়ের করা হত্যা মামলা আসামি ছিলেন তিনি।

Facebook Comments