দুই বাসের প্রতিযোগিতায় সড়কে ঝরল ৩ পথচারীর প্রাণ

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে যাত্রীবাহী দুই বাসের প্রতিযোগিতায় তিন পথচারী নিহত হয়েছেন।

আজ শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় বোরাক পরিবহন ও হোমনা সুপার সার্ভিসের মধ্যে আগে যাবার প্রতিযোগিতায় এ ঘটনা ঘটে। এলাকাবাসী দুই বাসকে আটক করলেও চালক ও হেলপার পলাতক রয়েছে।

নিহতরা হলেন- আবু বকর সিদ্দিক (২০), ওহিদুল (৩২) ও সজিব সরকার (২৮)। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামগামী লেনে বোরাক পরিবহন (ঢাকা মেট্রো ব ১৪-২৫৮৬) ও হোমনা সুপার সার্ভিস (ঢাকা মেট্রো জ ১৪-০৯৩৭) শুক্রবার সকালে সোনারগাঁওয়ে কাঁচপুর ওভারব্রিজের উপরে প্রতিযোগিতা করে কার আগে কে যাবে। এ প্রতিযোগিতার রেষারেষিতে এক পর্যায়ে বোরাক বাসটি কাঁচপুর ওভারব্রিজের ঢালুতে থামিয়ে যাত্রী উঠানামা করছিল। এ সময় হঠাৎ অপর হোমনা সুপার সার্ভিস বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বোরাক বাসের পেছন দিকে ধাক্কা দেয় । এতে বাসের পেছনে থাকা রাস্তা পারাপারের সময় তিন পথচারী গুরুতর আহত হন। খবর পেয়ে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের স্থানীয় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহত আবু বকর সিদ্দিক কাঁচপুর রায়েরচেক এলাকার ফজল করিমের ছেলে, ওহিদুল রংপুর জেলার কোতয়ালী থানার শ্যামপুর গ্রামের মৃত মুকুলের ছেলে ও সজিব সরকার চাঁদপুর জেলার উত্তর মতলব থানার উদমদি গ্রামের মৃত নকুল সরকারের ছেলে। ওহিদুল ও সজিব সরকার কাঁচপুর এলাকায় ভাড়া থাকে।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মনিরুজ্জামান জানান, লাশ উদ্ধার করা করে ময়নাতদন্তের জন্য সদর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাস দুটি আটক করা হয়েছে। চালক ও হেলপার পলাতক। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Facebook Comments