মোহামেডানকে হারিয়ে সেমিতে সাইফ

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচে মোহামেডানকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড। সাদা-কালোদের বিরুদ্ধে ৬-৭ গোলে জয় পেয়েছে কালো-হলুদরা।

শনিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নির্ধারিত সময়ে ২-২ গোলে নিষ্পত্তি হয়। ফলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি। যোগ করা ৩০ মিনিটে কোনও পক্ষ গোল করতে না পারায় শেষ পর্যন্ত ম্যাচটি টাইব্রেকারে গড়ায়।

দুই পক্ষই প্রথম পাঁচটি কিকে একটি করে মিস করেন। মোহামেডানের হয়ে স্পট কিক মিস করেন আমিনুর রহমান সজিব অন্যদিকে সাইফের হয়ে একটি শট মিস করেন ইয়াসিন আরাফাত। দ্বিতীয় ধাপে মোহামেডানের ডিফেন্ডার মো. আতিকুজ্জান মিস করেন। সিরোজুদ্দিন রাখমাতুল্লায়েভ শেষ শটটি নিতে এলে গোল তুলে নিলে জয় উৎসবে মেতে উঠে পল পুটের শিষ্যরা।

এদিন ম্যাচের ১৫ সেকেন্ডে শুরু হতেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল মতিঝিলের দলটির কাছে। তবে ৫০ সেকেন্ডে দ্বিতীয় আক্রমণে গোল তুলে নেয় ঐতিহ্যবাহী মোহামেডান। হাবিবুর রহমান সোহাগের নেয়া কর্নার থেকে হেড করেন মৌনজির কৌলিদিয়াতি। ফিরতি হেডে থেকে বল জালে জড়ান আতিকুজ্জামান।

পাঁচ মিনিটের ব্যবধানে সমতায় ফেরে সাইফ। সপ্তম মিনিটে শাহেদুল আলমের কর্নার থেকে ডান পায়ের শটে দলকে সমতায় ফেরান সাইফের ডিফেন্ডার ইমানুয়েল আরিওচুকুও।
চার মিনিট ব্যবধান আরেকটি দুর্দান্ত গোল আসে। এবার এগিয়ে যায় সাইফ। গোলরক্ষক প্রতিপক্ষের পাপ্পু হোসেনের বাড়ানো বল মোহামেডানের সোহাগ নিজের নিয়ন্ত্রণে নিতে পারেননি। এতে সুযোগ বুঝে এক গোল করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ইকেচুকু কেনেথ।
দুই পক্ষই গোল দিতে মরিয়া হয়ে উঠে। বেশ কয়েকটি সুযোগ এসেও হাতছাড়া হচ্ছিল। বিরতির ঠিক আগ মুহূর্তে দলকে সমতায় ফেরান সোলেমন দিয়াবেট। ৪৪তম মিনিটে শাহেদ মিয়ার কর্নারে দারুণ হেডে বল জালে জড়ান মোহামেডানের এই মালিয়ান ফরোয়ার্ড। ফলে ২-২ গোলের সমতায় বিরতিতে যায় উভয়ই।

নির্ধারিত ৯০তম মিনিটে কোনও পক্ষই গোল পায়নি। অতিরিক্ত সময়েও একই অবস্থা থাকে। অতিরিক্ত সময়েও ম্যাচের ফল না আসায় ম্যাচ গড়ায় ট্রাইবেকারে। পরে ট্রাইবেকারে জয় পায় সাইফ।

Facebook Comments