ঢাকা-১৮ আসনে হাবিব ও সিরাজগঞ্জ-১ আসনে জয় জয়ী

ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হাবিব হাসান ৭৫ হাজার ৮২০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন পেয়েছেন ৫ হাজার ৩৬৯ ভোট।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাতে রিটার্নিং কর্মকর্তা জি এম মাহাতাব উদ্দিন এ তথ‌্য জানান।

এছাড়া নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মো. নাসির উদ্দিন সরকার পেয়েছেন ৩২৫ ভোট, গণফ্রন্টের প্রার্থী কাজী মো. শহিদুল্লাহ পেয়েছেন ১২৬ ভোট, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক পেয়েছেন ৯১ ভোট এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের মো. মহিবুল্লাহ বাহার পেয়েছেন ৮৭ ভোট।

নির্বাচনে বৈধ ভোট পড়েছে ৮১ হাজার ৮১৮টি। ভোটের শতকরা হার ১৪ দশমিক ১৮ শতাংশ। কোনো অবৈধ ভোট ছিল না।

অপরদিকে সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে ১৭১টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে পৌনে দুই লাখ ভোট পেয়ে প্রয়াত মোহাম্মদ নাসিমের ছেলে প্রকৌশলী তানভীর শাকিল জয় বিজয়ী হয়েছেন।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাত ১০টার দিকে সিরাজগঞ্জ সদর ও কাজিপুর কন্ট্রোল রুম থেকে পাওয়া ফলাফলে নৌকা প্রতীকে তানভীর শাকিল জয় পেয়েছেন এক লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সেলিম রেজা ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪৮৮ ভোট।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করে জানান, চূড়ান্ত ফলাফলে নৌকা পেয়েছে এক লাখ ৮৮ হাজার ৩২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে পেয়েছে ৪৮৮ ভোট।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ আসনে ভোটগ্রহণ হয়।

গত ৯ জুলাই এ আসনের সংসদ সদস্য সাহারা খাতুনের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। ২৮ সেপ্টেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

Facebook Comments