আর্চারিতে অলক হাসান চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক

‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০২০’ এর তৃতীয় দিনে আর্চারি ইভেন্ট অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই ইভেন্টে বিএসপিএ’র ২১ জন সদস্য অংশ নেন। এই ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন অলক হাসান। রানার্স-আপ হয়েছেন একেএম কামরুজ্জামান হিরু।

প্রিলিমিনারি রাউন্ডে অলক এবং একেএম কামরুজ্জামান হিরু সমান ১৯ পয়েন্ট সংগ্রহ করেন। টাইব্রেকারে হিরুকে হারিয়ে এই ইভেন্টে তৃতীয়বারের মতো সেরা হন অলক। এই ইভেন্টে তৃতীয় হয়েছেন আবু হুরায়রা তামিম।

ইভেন্টটি পরিচালনায় সহায়তা করেন বাংলাদেশ আরচারি ফেডারেশনের যুগ্ম সম্পাদক কামরুল ইসলাম কিরণ। ইভেন্টের উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন। এ সময় উপস্থিত ছিলেন বিএসপিএ সভাপতি সনৎ বাবলা, সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ, সাবেক সভাপতি মো. হাসান উল্লাহ খান রানা, উৎসব উপ-কমিটির চেয়ারম্যান কাজী শহীদুল আলম, সদস্য সচিব রাশিদা আফজালুন নেসাসহ অন্যান্যরা।

আগামীকাল বিএসপিএ কার্যালয়ে অনুষ্ঠিত হবে দাবা ইভেন্ট।
বিএসপিএ’র শতাধিক সদস্যদের অংশগ্রহণে চলছে এই প্রতিযোগিতা। এ নিয়ে তৃতীয়বারের মতো এই আয়োজনে পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে ওয়ালটন গ্রুপ। এবার সর্বমোট ৬টি ডিসিপ্লিনের ৯টি ইভেন্টের প্রতিযোগিতা আয়োজিত হচ্ছে। সবক’টি ডিসিপ্লিনের খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।

করোনার কারণে এবার এই আয়োজনের কলেবর কিছু কমেছে। গতবারের চেয়ে এবার ৩টি ডিসিপ্লিন কমানো হয়েছে। এবারের কার্নিভালের ইভেন্টগুলো হলো- ক্যারম একক, ক্যারম দ্বৈত, টেবিল টেনিস একক, টেবিল টেনিস দ্বৈত, ব্যাডমিন্টন একক, ব্যাডমিন্টন দ্বৈত, দাবা, শুটিং ও আরচ্যারি।

এবারও যথারীতি ৬ ডিসিপ্লিনের রেটিং পয়েন্টের ভিত্তিতে কার্নিভালের সেরা ক্রীড়াবিদকে আব্দুল মান্নান লাডু ট্রফির (বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার- ২০২০) জন্য মনোনীত করা হবে। এছাড়া সেরা দু’জন রানার্স-আপও পাবেন ট্রফি। প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা তো থাকছেই।

Facebook Comments