ফিফা-এএফসিতে নালিশের হুমকি তরফদার রুহুল আমিনের

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় দেশের ফুটবলের অভিভাবক সংস্থা বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচন।পরিস্থিতি কিছুটা ভালো হওয়ায় আগামী ৩ অক্টোবর অনুষ্ঠিত হবে বহুল আলোচিত এ নির্বাচন। এরইমধ্যে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে বাফুফে। এরই মধ্যেই নড়েচড়ে বসেছে প্রার্থীরা।

সোমবার (১৭ আগস্ট) বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) মহাসচিব এবং বাংলাদেশ ক্লাবস অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) সভাপতি তরফদার মো. রুহুল আমিনের নেতৃত্বে এক সংবাদ সম্মেলন করে কাজী মো. সালাউদ্দিন বিরোধীরা। ভোটার তালিকার অনিয়ম দ্রুত সমাধান ও তফসিল ঘোষণার পাশাপাশি নির্বাচনের যাবতীয় কার্যক্রম নির্বাচন কমিশনারের হাতে তুলে দেয়া এবং একটি নিরপেক্ষ, স্বচ্ছ, সুষ্ঠু ও প্রভাবমুক্ত নির্বাচনের অনুষ্ঠানের দাবি জানান রুহুল আমিন।

তরফদার মো. রুহুল আমিন অভিযোগ করেছেন ভোটার তালিকায় অনিয়ম করা হয়েছে বলে। এই অনিয়ম দূর না করলে ফিফা-এএফসিতে নালিশ করবেন বলেও হুমকি দিয়েছেন চট্টগ্রাম আবাহনীর এই পরিচালক। ১৩৯ ভোটারের মধ্যে ৩টি ডেলিগেট (ভোটার) নিয়ে জোর আপত্তি তোলেন বিডিডিএফএ এবং বিএফসিএ নেতা তরফদার মো. রুহুল আমিন।

এই তিনটি ডেলিগেট হল- ঢাকা জেলা ফুটবল অ্যাসোসিয়েশন, নবাবপুর ক্রীড়া চক্র এবং দি মুসলিম ইনস্টিটিউট। ডেলিগেট ফরম বিতরণ কার্যক্রম এবং গ্রহণের ক্ষেত্রে যে যাচাই-বাছাই কমিটি গঠন কাজ করেছে বাফুফে তাদের গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন রুহুল আমিন, নিরপেক্ষ লোক না দিয়ে ডেলিগেট যাছাই-বাছাই কার্যক্রম পরিচালনা করেছে বাফুফের কার্যনির্বাহী কমিটির তিন সদস্য। এমন লোক দিয়ে এই ডেলিগেট যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনা করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধই করেছে বাফুফে।

সংবাদ সম্মেলনে আশিকুর রহমান মিকু, সিরাজ উদ্দিন মোহাম্মদ আলমগীর, শাকিল মাহমুদ চৌধুরী, আলিমুজ্জামান আলম, জাতীয় দলের সাবেক ফুটবলার আব্দুল গাফফার, আলফাজ আহমেদ, বিপ্লব ভট্টাচার্যসহ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন ও ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েনের কর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments