রূপালী ব্যাংকের প্রশিক্ষণ কর্মশালা অনলাইনে অনুষ্ঠিত

অর্থনীতি ডেস্ক

দেশে করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই সকল কার্যক্রম অনলাইনে পরিচালনা করে রাষ্ট্রীয় মালিকানাধীন রূপালী ব্যাংক।

রোববার (২১ জুন) রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর ইতিহাসে প্রথমবারের মতো রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমির উদ্যোগে ‘করোনা পরিস্থিতিতে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা’ শীর্ষক অনলাইন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।জুম অ্যাপ ব্যবহার করে অনলাইন প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে ব্যাংকটি।

অনলাইনে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ এবং প্রথম সেশনে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন। এ সময় বর্তমান করোনা পরিস্থিতিতে মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে এবং মনোবল অক্ষুণ্ন রেখে ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

বিশ্বব্যাপী করোনার এই সংকটময় পরিস্থিতিতে কীভাবে ব্যাংকিং ব্যবসা পরিচালনা করতে হবে ও বর্তমান পরিস্থিতিতে ব্যাংকিং কৌশল কেমন হবে সে বিষয়েও প্রশিক্ষণার্থীদের সুস্পষ্ট নির্দেশনা প্রদান করেন।

অনলাইন প্রশিক্ষণ কর্মশালার দ্বিতীয় সেশনে আলোচক হিসেবে অংশ নেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতাউর রহমান। এতে অংশগ্রহণ করেন সারাদেশের ১০ বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপকগণ ও ২৬টি আঞ্চলিক কার্যালয়ের জোনাল ম্যানেজাররা। উদ্বোধনী অনুষ্ঠানে রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমির প্রিন্সিপাল তাহমিনা আক্তার ও ডিজিএম সাফায়েত হোসেনসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments