করোনাভাইরাস : ডিআরইউ’র অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধন

দেশবাংলা ডেস্ক :

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ও তাদের পরিবারের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে তাৎক্ষণিক চিকিৎসাসেবায় অ্যাম্বুলেন্স সুবিধা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।
এই উদ্যোগের অংশ হিসেবে আগামীকাল শনিবার (২১ মার্চ) থেকে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সহায়তায় ডিআরইউ চত্বরে সার্বক্ষণিক ২টি অ্যাম্বুলেন্স থাকবে।
শুক্রবার এক নোটিশে চিকিৎসার কথা জানায় ডিআরইউ কর্তৃপক্ষ।
এতে বলা হয়, ডিআরইউর কোনো সদস্য বা তাদের পরিবারের কারো মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে সঙ্গে সঙ্গে সমন্বয় কমিটির একজন সদস্যের সাথে যোগাযোগ করতে হবে। এরপর বাসার ঠিকানায় যথাসময়ে অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে। তারপর রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করার ব্যবস্থা নেওয়া হবে।
ডিআরইউ সদস্য ও পরিবারের বাইরে কারো জন্য এ সুবিধা প্রযোজ্য হবে না জানিয়ে বলা হয়, ডিআরইউর পক্ষ থেকে এ সেবা নিশ্চিতের জন্য জরুরি ভিত্তিতে ১৫ সদস্যের একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। যে কোনো প্রয়োজনে সমন্বয় কমিটির সদস্যদের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।
এদিকে ডিআরইউ করোনা বিষয়ে সতর্কতার অংশ হিসেবে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে মাস্ক, হ্যান্ড গ্লাভস, হেড কভার ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করেছে। কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে করোনা সংক্রান্ত সচেতনতামূলক বিশেষ সভাও করা হয়েছে।এছাড়া ডিআরইউ ক্যান্টিন, মিডিয়া সেন্টার, গেমসরুম ও বাগানে অবস্থানের সময়সীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে। অতিথি ও সদ্য প্রবাস ফেরতদের ডিআরইউতে না আসার জন্য বলা হয়েছে।

Facebook Comments