ডিপিএল শুরু আজ

বঙ্গবন্ধু ডিপিএল শুরু হবে আজ থেকে। এবার আসরের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করা হবে। কদিন আগে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করেছিল বিসিবি। পিচ ভিশন ক্যামেরার মাধ্যমে বিসিএলের ম্যাচগুলো দেখানো হয়েছিল ইউটিউবে। একইভাবে দেখা যাবে বঙ্গবন্ধু ডিপিএলের ম্যাচগুলোও। বিসিবির ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ম্যানেজার নাসির আহমেদ বলেন,প্রত্যেকদিন যে তিনটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে, আমরা সবগুলোই সরাসরি সম্প্রচারের প্রত্যাশা করছি। অ্যাপ ব্যবহারের মাধ্যমে নির্দিষ্ট শট ও উইকেট দেখা যাবে।
গত ২৮ ফেব্রুয়ারি ঘোষিত সূচি অনুযায়ী, ডিপিএলের প্রথম তিন রাউন্ডের খেলা ঢাকার বাইরে হওয়ার কথা ছিল। তবে করোনা ভাইরাসের প্রভাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রীতি ম্যাচ দুটি স্থগিত হওয়ায় ঢাকায় আপাতত কোনো ম্যাচ নেই। তাই ঢাকা লিগ ফিরেছে ঢাকার মাঠেই। ১৫ মার্চ রবিবার থেকে ১২ দল নিয়ে মিরপুর, ফতুল্লা ও বিকেএসপিতে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে দলগুলো।
এবারের প্রিমিয়ার লিগ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে নামকরণ করা হয়েছে। এবারের প্রিমিয়ার লিগ আগামী ৮ মে শেষ হওয়ার কথা রয়েছে। প্রকাশিত সূচি অনুযায়ী, সবগুলো দলের অংশগ্রহণে ১১টি রাউন্ড সমাপ্ত হবে ২৭ এপ্রিল। এরপর ৬টি দল উঠবে সুপার লিগে। সেখানে ৫ রাউন্ড করে ম্যাচ খেলবে সুপার লিগের দলগুলো।
বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে এই তথ্য দেন।
গতকাল আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন আরো জানিয়েছেন, প্রিমিয়ার ক্রিকেট লিগ আয়োজন করলেও বিসিবি ও সিসিডিএম করোনা ভাইরাস নিয়ে ভীষণ সতর্ক এবং ভাইরাস যাতে সংক্রমিত হতে না পারে সে জন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের উদ্যোগও নেয়া হয়েছে। বিসিবির প্রধান নির্বাহী সেই সতর্কতামূলক পরামর্শগুলো প্রতিটি ক্লাব এবং সব ক্রিকেটারকে জানিয়ে দেয়ার কথাও বলেছেন। এর মধ্যে ক্রিকেটারদের খেলা চলাকালে হ্যান্ডশেক, হাই ফাইভের ব্যাপারে সরাসরি নিষেধাজ্ঞা জারি না হলেও সেগুলোকে নিরুৎসাহিত করার কথাও জোর দিয়ে বলেন।
আমাদের কিছু পরামর্শ আছে বিসিবি ও সিসিডিএম টিমগুলোর প্রতি। করোনা ভাইরাসকে বিবেচনায় রেখে সরকার যে সমস্ত পদক্ষেপ গ্রহণ করেছে ও মেডিকেল অ্যাডভাইজরি দিচ্ছে, সেগুলো আমরা অনুসরণ করব। বিসিবি থেকে এটা নিশ্চিত করা হবে যদি কোনো খেলোয়াড় বা অফিসিয়াল সামান্যতম অসুস্থ বা লক্ষণ দেখা যায়, তাৎক্ষণিক যেন বিসিবির মেডিকেল টিম এবং ক্লাবকে জানায়। ক্লাব যেন আমাদের সঙ্গে যোগাযোগ করে। আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেব।

শেয়ার করুন

Facebook Comments