দিল্লির মুসলিমদের ওপর সহিংসতার প্রতিবাদে ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ

দিল্লিতে মুসলিমদের ওপর নিপীড়ন, হত্যা ও হামলার প্রতিবাদে গতকাল ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছেন মুসল্লিরা। ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকায় বিক্ষোভ করেন মুসল্লিরা। জুমার নামাজের পর সমমনা ইসলামী দলগুলোর ব্যানারে মসজিদ গেটে এ বিক্ষোভ হয়।সমাবেশ শেষে তারা মিছিল বের করেন।এ সময় মুসল্লিরা বিভিন্ন স্লোগান দেন। এর আগে বায়তুল মোকাররম মসজিদের আশপাশের এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ভারতের সাম্প্রদায়িক মোদি সরকার সংখ্যালঘু মুসলিমদের ওপর নির্মম নির্যাতন চালাচ্ছে।
তারা আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অসাম্প্রদায়িক। আমাদের প্রধানমন্ত্রী নিজেও অসাম্প্রদায়িক। আমাদের দেশ অসাম্প্রদায়িক। এখানে আমরা মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান একসঙ্গে বাস করি। আর মোদি হলেন একজন উগ্রপন্থি লোক। তিনি সাম্প্রদায়িক। সুতরাং মুজিববর্ষে তার মতো সাম্প্রদায়িক এবং উগ্রবাদীকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না। তার আমন্ত্রণপত্র প্রত্যাহার করতে হবে। হেফাজতে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি ও ঢাকা মহানগরীর আমির আল্লামা নূর হোসাইন কাসেমীর নেতৃত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের সভাপতি আল্লামা আবদুল কাদের, যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমীসহ অনেকে।ঢাকা দক্ষিণের মাদারটেক পুরাতন জামে মসজিদে জুম্মার নামাজের পরে মসজিদ কমিটি ও ইমামের উদ্যোগে বিক্ষোভ করেছেন মুসল্লিরা।
দাঙ্গার ঘটনায় হবিগঞ্জে একই সময় ঢাকা-সিলেট মহাসড়কের পানি উমদা এলাকায় ‘মুসলিম জনতা’র ব্যানারে মিছিল ও মানববন্ধন করা হয়েছে। দিনাজপুরে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণ থেকে ‘ইমাম-ওলামা মাশায়েখ’ ও তৌহিদী জনতা’র ব্যানারে বিক্ষোভ করা হয়েছে। বরিশাল নগরীর জামে কসাই মসজিদ চত্বর থেকে বাদ জুমা বিক্ষোভ করেছে ওলামা মাশায়েখ পরিষদ। নীলফামারীর বিভিন্ন মহল্লায় মানববন্ধন ও মিছিল করেছেন মুসল্লিরা। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ করেছে তাহফুজে খতমে নবুয়ত। বগুড়ার সাতমাথায় বিক্ষোভ করেছে বাসদ।নেত্রকোনায় বড় বাজার জামে মসজিদের সামনে থেকে একই সময় বিক্ষোভ মিছিল করেছে খেলাফত যুব আন্দোলন। খুলনা নগরীর ডাকবাংলা চত্বরে বিক্ষোভ ও সমাবেশ করেছে জেলা ইমাম পরিষদ। নারায়ণগঞ্জে ডিআইটি এলাকায় ওলামা পরিষদ সমাবেশ ও নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ করেছে।

Facebook Comments