আজ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা

ইংল্যান্ড বিশ্বকাপে টাইগাররা নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হবে লন্ডনের দ্য ওভাল স্টেডিয়ামে। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে ম্যাচটি। দুদলই নিজেদের প্রথম ম্যাচ জিতে আছে বেশ আত্মবিশ্বাসী মুডে। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ১৪ রানের ব্যবধানে। আর নিউজিল্যান্ড ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে শ্রীলঙ্কার বিপক্ষে।
আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে বাংলাদেশের থেকে ঢের এগিয়ে নিউজিল্যান্ড। টাইগারদের থেকে তিন ধাপ এগিয়ে কিউইদের অবস্থান র‍্যাংকিংয়ের চতুর্থ স্থানে। অন্যদিকে বাংলাদেশের অবস্থান সাত নম্বরে। তবে মাঠের লড়াইয়ে এখন আর পিছিয়ে নেই বাংলাদেশ। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের অবস্থান এখন দৃঢ়। বিশ্ব ক্রিকেটের পরশক্তিদের চোখে চোখ রেখে লড়াই করে টাইগাররা। যার প্রমাণ দেখা গেছে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই।
ধারাবাহিক পারফরম্যান্সের বিচার করলে নিউজিল্যান্ডের মতো দল খুঁজে পাওয়া বেশ মুশকিল। তবে বিশ্বকাপের মঞ্চে ঠিক যেন নিজেদের মেলে ধরতে পারে না কিউইরা। ১৯৭৫ সালের প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে ২০১৯ সালের ১২তম বিশ্বকাপ পর্যন্ত সব গুলোতেই অংশ গ্রহণ করেছে ব্ল্যাক ক্যাপসরা। খেলেছেন সর্বোচ্চ সংখ্যক ছয় সেমিফাইনাল এবং একটি ফাইনালও।

Facebook Comments