বায়তুল মোকাররমের নামাজের প্যান্ডেল ভেঙে নিহত ১

হঠাৎ ঝড়ের কবলে ভেঙে গেছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ পাশের মুসল্লিদের নামাজ আদায় করার জন্য তৈরি করা প্যান্ডেল। এতে একজন নিহত ও অন্তত ১৫ জন আহত হয়েছেন। শুক্রবার (১৭ মে) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে।
ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো.বাচ্চু মিয়া বলেন,বায়তুল মোকাররম মসজিদ থেকে আহত ১৬ জনের মধ্যে শফিকুল (৩৮) নামে একজন মুসল্লির মৃত্যু হয়েছে। ১৫ জন মুসল্লি বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতলে চিকিৎসাধীন রয়েছেন।
ইফতারের পরপরই হঠাৎ করে তুমুল ঝড়-বৃষ্টিতে প্রায় লণ্ডভণ্ড অবস্থা হয় রাজধানীর বেশ কিছু এলাকা। শুক্রবার ইফতারের পর মাগরিবের নামাজ চলাকালীন সময় থেকে শুরু হয় ঝড়ো হাওয়া, সঙ্গে থেমে থেমে বৃষ্টি।তুমুল বাতাসে উড়ে যেতে দেখা যায় অধাপাকা ঘর-বাড়ি, দোকানপাটের টিনের চাল। এসময় রাস্তায় রিকশা-সিএনজিসহ ছোট যানবাহনের চলচলা বন্ধ করে নিরাপদ আশ্রয়ে যেতে দেখা যায় চালকদের।
আবহাওয়া অধিদফতর বলেছে ইফতারের পর রাজধানীতে ঘণ্টায় ৬৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যায়। সেই সঙ্গে মুষলধারে বৃষ্টি শুরু হয়।

Facebook Comments