যে পাঁচ বিদেশি আইপিএলে নজর কাড়তে পারেন

নতুন মৌসুমের আইপিএল শুরু হতে বাকি আর মাত্র কয়েক দিন। তার পরই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টির দামামা। আইপিএল মানেই নতুন তারকাদের আধিপত্য। যাদের মধ্যে বিদেশি ক্রিকেটাররাও রয়েছেন। চলতি মৌসুমে মাঠে নামবেন এমন অনেক তারকা যাদের এটাই প্রথম আইপিএল।পাঁচ বিদেশি ক্রিকেটারের সম্বন্ধে যারা প্রথম বারই আইপিএলে নজর কাড়তে পারেন:

১। অ্যাস্টন টার্নার (রাজস্থান রয়্যালস)
সদ্য শেষ হওয়া ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজের চতুর্থ ম্যাচে একার হাতেই দলকে জয় এনে দিয়েছিলেন তিনি। ৪৩ বলে ৮৪ রান। তার বেস প্রাইজ ৫০ লক্ষ টাকায় তাকে দলে নেয় রাজস্থান রয়্যালস। মিডল-অর্ডারে রীতিমতো ভরসা জোগাতে পারেন। টুর্নামেন্টের সারপ্রাইজ প্যাকেজ হয়ে যেতে পারেন তিনি।

২। জেসন বেহরেনড্রফ (মুম্বাই ইন্ডিয়ান্স)
নিলামে তাকে ১.৫ কোটি টাকায় দলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। অস্ট্রেলিয়ার বিগ-ব্যাশ টি-টোয়েন্টি লিগে বেশ নজর কেড়েছিলেন তিনি। ৪৩ ম্যাচে ৫৪ উইকেট রয়েছে তার ঝুলিতে। স্ট্রাইক রেট ১৮.১। ইকোনোমি ৬.৭৮। আইপিএলে এটাই তার প্রথম বছর।

৩। স্যাম কুরান (কিংস ইলেভেন পঞ্জাব)
এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে অন্যতম তরুণ ভবিষ্যৎ বলা হচ্ছে তাকে।ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে বেশ নজর কেড়েছিলেন। ২০ বছর বয়সী এই অলরাউন্ডারকে ৭.২ কোটি টাকায় দলে নেয় কিংস ইলেভেন পঞ্জাব। বেস প্রাইজের থেকে সাড়ে ৫.২ কোটি টাকা বেশি। টি-টোয়েন্টি ফরম্যাটে রীতিমতো চমকে দিতে পারেন। দ্বাদশ আইপিএলে অন্যতম তারকা হয়ে উঠতে পারেন।

৪। শিমরন হেটমায়ার (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু)
গত বছর ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে বেশ নজর কেড়েছিলেন হেটমায়ার। তাকে ৪.২ কোটি টাকায় দলে নেয় বেঙ্গালুরু। তাকে দলে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল দিল্লি, রাজস্থান, হায়দরাবাদের মতো দলগুলি। গত বছর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ৪৪০ রান করেছিলেন। ২২ বছর বয়সি হেটমায়ার চলতি বছর প্রথম বার আইপিএলে নামবেন।

৫। জনি বেয়ারস্টো (সানরাইজার্স হায়দরাবাদ)
তালিকায় সব চেয়ে গুরুত্বপূর্ণ নাম ইংল্যান্ডের বেয়ারস্টো। ইতোমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটে বেশ নাম করে ফেলেছেন। তবে আইপিএলে এটাই তার প্রথম মৌসুম। তাকে ২.২ কোটি টাকায় দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। তবে বিশ্বকাপের কারণে তাকে পুরো মৌসুম নাও পেতে পারে হায়দরাবাদ।

Facebook Comments