বঙ্গবন্ধুর আদর্শে সাহসী-ত্যাগী নেতৃত্ব গড়ে উঠবে- রাষ্ট্রপতি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে সাহসী-ত্যাগী নেতৃত্ব গড়ে উঠবে প্রত্যাশা করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন।
মঙ্গলবার (১৭ মার্চ) রাতে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ উদযাপনে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা বলেন তিনি।
ভাষণটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত মুক্তির মহানায়ক অনুষ্ঠানে সম্প্রচার করা হয়।
মুজিববর্ষের বছরব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানটি জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সারাবিশ্বে করোনা ভাইরাস বিপর্যয়ের কারণে তা বাতিল করা হয় এবং মুক্তির মহানায়ক অনুষ্ঠান নির্মাণ করে তা সম্প্রচার করা হয়।
সোহরাওয়ার্দী উদ্যানে আতশবাজির মাধ্যমে মুক্তির মহানায়ক অনুষ্ঠানটির শুরু হয়। এরপর শত শিশু-কিশোরের কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। জাতীয় সংগীতের পর জাতির উদ্দেশে দেওয়া রাষ্ট্রপতির ভাষণ সম্প্রচার করা হয়।
রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই। কিন্তু তার আদর্শ আমাদের চিরন্তন প্রেরণার উৎস। তার নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়ুক। গড়ে উঠুক সাহসী, ত্যাগী ও আদর্শবাদী নেতৃত্ব, এ প্রত্যাশা করি।

Facebook Comments