শিক্ষানবিশ এসআইদের ওরিয়েন্টেশন কোর্স উদ্বোধন

ডিএমপিতে সদ্য যোগদানকৃত শিক্ষানবিশ সাব ইন্সপেক্টর (এসআই) ব্যাচ-৫ এর ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন করলেন ডিএমপি কমিশনার মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।
আজ ০৭ মার্চ, ২০২০ সকাল ৯.৩০ টায় রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে শিক্ষানবিশ এসআইদের এই ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে ডিএমপির ট্রেনিং একাডেমি।
ডিএমপিতে যোগদানকৃত শিক্ষানবিশ এসআইদের মধ্যে ৫ম ব্যাচে ১৫০ জনকে ৬ দিনের এই ওরিয়েন্টেশন কোর্স করানো হবে। তারা দীর্ঘ এক বছর পুলিশ একাডেমি সারদা রাজশাহীতে ট্রেনিং শেষে ডিএমপিতে শিক্ষানবিশ এসআই হিসেবে যোগদান করেছে বলে জানায় ডিএমপির ট্রেনিং একাডেমি।যোগদানকৃত সকলকে স্বাগত জানিয়ে কমিশনার বলেন, ডিএমপিতে চাকরি করা গৌরবের কারণ ডিএমপি বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় ইউনিট। ওরিন্টেশন কোর্সের গুরুত্ব তুলে ধরে ডিএমপি কমিশনার বলেন, সারদায় মূলত আপনাদের শারীরিকভাবে ফিট ও মানসিকভাবে দৃঢ় করে তৈরি করা হয়েছে। আর এই ওরিয়েন্টেশন কোর্স আপনাদের বেসিক কাজ অর্থাৎ মামলা তদন্ত ও অপরাধীদের বিচারার্থে আদালতে প্রেরণ করার বাস্তবিক জ্ঞান অর্জন সম্পর্কে ধারণা দিবে।
কমিশনার আরও বলেন- এই মহানগরীর সবচেয়ে কঠিন কাজ হল মানুষের আস্থা অর্জন ও খুশি করা। কাজের মাধ্যমে তোমাদেরকে আস্থা অর্জন করতে হবে। সর্বদাই তোমাদের আচরণ ভালো করতে হবে। তোমাদের আচরণই বাংলাদেশ পুলিশের সম্মান রক্ষা করবে।
তিনি বলেন, আমি যেহেতু জনগণের পুলিশ সুতরাং জনগণ যেন আমাকে ভালবাসে, বিশ্বাস করে সেই ভাবে কাজ করতে হবে। পরিশেষে তোমাদের উন্নত জীবন ও সু-স্বাস্থ্য কামনা করে ওরিয়েন্টেশন কোর্সের শুভ উদ্বোধন ঘোষণা করছি।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায় বিপিএম (বার), পিপিএম (বার) সহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।
শেয়ার করুন

Facebook Comments