আবাহনীর শুভসূচনা

এশিয়ান ফুটবল ফেডারেশন কাপের (এএফসি কাপ) গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে নেপালের ক্লাব মানাং মার্সিয়াংদিকে ১-০ গোলে হারিয়েছে আবাহনী লিমিটেড। ম্যাচের একমাত্র গোলটি করেছেন আবাহনীর আফগান তারকা মাসিহ সাইঘানি।
বুধবার (৩ এপ্রিল) কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে বেলা সোয়া তিনটায় গড়ানো ম্যাচের ২৭ মিনিটে বাঁ প্রান্ত থেকে ফরোয়ার্ড রুবেল মিয়ার বাড়িয়ে বলে হেড করে লক্ষ্যভেদ করেন সাইঘানি।শুরুতে নেপালের চ্যাম্পিয়নরাই আক্রমণে এগিয়ে ছিল। কিন্তু সময় যত গড়িয়েছে আবাহনীও খেলা গুছিয়ে নিতে শুরু করে।
সাইঘানির ওই গোলের পর প্রথমার্ধের শেষ দিকে অল্পের জন্য গোলবঞ্চিত হয় বাংলাদেশের চ্যাম্পিয়নরা। রুবেল মিয়ার ক্রস ঠেকাতে গিয়ে আরেকটু হলে নিজেদের জালেই বল জড়িয়ে দিচ্ছিলেন মার্সিয়াংদির এক ডিফেন্ডার।
দ্বিতীয়ার্ধে খেলায় ফিরতে মরিয়া নেপালি ক্লাবটিকে ঠেকিয়ে রাখেন আবাহনীর ডিফেন্ডাররা। সুযোগ বুঝে পাল্টা আক্রমণও শানিয়েছেন সানডে চিজোবারা। তবে ব্যবধান আর বাড়েনি।
‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচেই জয় পাওয়া আবাহনী এর আগে কখনও গ্রুপ পর্ব পার হতে পারেনি। এবার শুরুটা ভালো হয়েছে
দ্বিতীয় ম্যাচে আবাহনীর প্রতিপক্ষ ভারতের মিনেরভা পাঞ্জাব ম্যাচটি আগামী ১৭ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।এরপর মার্সিয়াংদির সঙ্গে আগামী ১৯ জুন দ্বিতীয় লেগের ম্যাচ রয়েছে তাদের।

Facebook Comments