অচেনা লোকজনের নজরদারিতে আব্বাস

বাড়ির চারপাশে অচেনা লোকের নজরদারি চলছে বলে জানিয়েছেন ঢাকা-৮ আসনের বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মির্জা আব্বাস।
তিনি বলেন, ‘নির্বাচনী কার্যক্রমকে ব্যাহত করতে বাড়ির চারপাশে অচেনা কিছু লোক নজরদারি করছে। যে কোনো মুহূর্তে বড় কোনো হামলার শঙ্কায় রয়েছি।’
আজ শনিবার (২২ ডিসেম্বর) বিকেলে শাহজাহানপুরের নিজ বাসায় জরুরি সংবাদ সম্মেলন ডেকে তিনি এ অভিযোগ করেন। এ সময় তার পাশে ছিলেন সহধর্মিণী ও ঢাকা-৯ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী আফরোজা আব্বাস।
বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, বাড়ির চারপাশে সন্দেহজনক লোকদের পাহারা এত বেশি যে, অরাজনৈতিক ব্যক্তি কিংবা সাংবাদিকরা বাসায় প্রবেশ করলেও তাদের ওপর নজর রাখা হয়। এ সরকারের সময়ে অতীতেও বাড়িতে অনেকবার হামলা হয়েছে। আমি ও আমার আত্মীয়স্বজন এবং নেতাকর্মীরা আতঙ্কের মধ্যে আছি যে কোনো মুহূর্তে শাহজাহানপুরের এ বাড়িতেও বড় কোনো হামলার ঘটনা ঘটতে পারে।
আব্বাস বলেন, আমার ও আমার সহধর্মিণী ঢাকা-৯ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী আফরোজা আব্বাসের নির্বাচনী কার্যক্রমকে কয়দিন ধরে একটি গ্রুপ ফলো করছে। আমরা যখনই প্রচারণায় বের হই তখনই বাড়ির চারদিকে অসংখ্য অপরিচিত মুখ দেখি। তাদের আচরণ, চাহনি সব কিছুই সন্দেহজনক।
তিনি বলেন, আগে নেতাকর্মীদের রাতের বেলায় বাসায় প্রবেশ বা বের হওয়ার সময় আটক করা হতো। এখন দিনের বেলায় নেতাকর্মীরা বাসায় প্রবেশ বা বের হওয়ার সময় আটক করা হচ্ছে। তাদের আটক করে কোথায় নেয়া হচ্ছে তা জানা যাচ্ছে না।
তিনি আরও বলেন, গণসংযোগে অংশ নেয়া নেতাকর্মীদের বিশেষ করে নারীদের ডেকে নিয়ে হুমকি দেয়া হচ্ছে। মিছিল কিংবা গণসংযোগে যোগদান করলে তাদের দেখে নেয়া হবে বলেও হুমকি দেয়া হচ্ছে। কার বাসা কোথায় ঠিকানা চাওয়া হচ্ছে। ফলে আমরা গণসংযোগ চালাতে পারছি না। আপনারা যেটুকু দেখছেন সেটা একান্তই নেতাকর্মীদের উৎসাহ-উদ্দীপনা এবং সাংবাদিক বন্ধুদের আন্তরিক সহযোগিতার কারণে। আসলে নির্বাচনী কার্যক্রম যতটুকু করতে পারছি তার চেয়ে বেশি জিম্মি রয়েছি। লেভেল প্লেয়িং তো দূরের কথা, এটা নির্বাচনের পরিস্থিতিই নয়।

Facebook Comments