এ রকম চাপের ম্যাচ আমি আগে কখনো খেলিনি: শান্ত

স্নায়ুচাপের কঠিন পরীক্ষায় উতরে গিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছেন নাজমুল হোসেন শান্ত। হাড্ডাহাড্ডি লড়াইয়ে শ্রীলংকাকে ২ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভসূচনা করেছে বাংলাদেশ।

মুখে চওড়া হাসি নিয়ে ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, এত চাপ আগে ছিল না, আমার কাছে তাই লেগেছে। ব্যক্তিগতভাবে আমার মনে হয়েছে, এ রকম চাপের ম্যাচ এর আগে আমি খেলিনি।

শান্ত বলেন, আমরা সবাই জানতাম— এই ম্যাচটা কত গুরুত্বপূর্ণ। আমরা বোলিংয়ে শুরুটা ভালো পাইনি। তারপরও মাঝের ওভারে সিদ্ধান্তগুলো নিয়েছে বোলাররা আর ফিল্ডাররা। সবাই অনেক ক্যারেক্টার শো করেছে। কিন্তু ব্যাটিং ভালো হয়নি। এ ধরনের চাপের ম্যাচে এ রকম হবেই। ওদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল।

তিনি বলেন, ওরা অনেক চেষ্টা করেছে। দিনশেষে দুটা পয়েন্ট পেয়েছি, এ জন্য ভালো লাগছে।

যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হার নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলের প্রসঙ্গে তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে যারা কথা বলে, এটা তারা বলতে পারবে (ট্রল বন্ধ হবে কিনা)। আমরা আসলে সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ন্ত্রণ করতেও পারব না। আমার মনে হয় না, খেলোয়াড়রা অনেক বেশি এগুলো নিয়ে ভাবে।

জয় প্রসঙ্গে শান্ত বলেন, এই জয়টা গুরুত্বপূর্ণ ছিল, পরের তিন ম্যাচও গুরুত্বপূর্ণ। নতুন করে পরিকল্পনা করে আসতে হবে। ভালো খেলা ছাড়া উপায় নেই। ব্যাটাররা যদি আমরা অবদান রাখতে পারি, তাহলে ভালো করতে পারব।

বিশ্বকাপে বাংলাদেশের পরের ম্যাচ আগামী ১০ জুন। যেখানে বাংলাদেশ দলের প্রতিপক্ষ গ্রুপের অন্যতম শক্তিশালী দল দক্ষিণ আফ্রিকা। যারা লংকানদের প্রথম ম্যাচে গুঁড়িয়ে দিয়েছিল মাত্র ৭৭ রানে। গ্রুপপর্বে বাংলাদেশের শেষ দুই ম্যাচ আগামী ১৩ ও ১৭ জুন। নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে।

Facebook Comments