কংগ্রেস ৫০ আসনও পাবে না, দাবি মোদির

মোদি কনৌজ থেকে রোববার কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী দাবি তুলেছেন, আর প্রধানমন্ত্রী হতে পারবেন না নরেন্দ্র মোদি। বিজেপি আটকে যাবে দু’শো আসনের নিচে। রাহুলের সেই খোঁচার পর প্রধানমন্ত্রী মোদি সোমবার ফের তার ‘চারশো পারের’ স্লোগানকে ফিরিয়ে আনলেন ওড়িশার জনসভায়। সেইসঙ্গে তার পাল্টা ভবিষ্যদ্বাণী, কংগ্রেসের আসন নেমে যাবে পঞ্চাশেরও নিচে। প্রধান বিরোধী দল হওয়ার যোগ্যতা হারাবে তারা।

গতকাল ভুবনেশ্বরে পদযাত্রা করার পর সোমবার তিনটি জনসভা করেছেন মোদি। তিনি বলেন, কংগ্রেসের শাহজাদার ২০১৪ আর ২০১৯ সালের বক্তৃতা দেখুন আর চব্বিশের লোকসভা ভোটের বক্তৃতাও শুনুন। দেখবেন, তিনি একই চিত্রনাট্যের পুনরাবৃত্তি করছেন। আমি তাকে এবং কংগ্রেসকে চ্যালেঞ্জ করছি, আপনারাও লিখে রাখুন, ভারত তার মন তৈরি করে ফেলেছে। এনডিএ চারশোরও বেশি সাংসদ নিয়ে ক্ষমতায় ফিরতে চলেছে। বিজেপি নিজের সব পুরনো রেকর্ড ভেঙে আরও বেশি সাংসদ নিয়ে আসবে।

মোদি বলেন, লোকসভায় মোট আসনের দশ শতাংশ প্রয়োজন প্রধান বিরোধী দল হওয়ার জন্য। আপনারা শুনে রাখুন— পরে মিলিয়ে নেবেন, ৪ জুনের পরে কংগ্রেসের আসন পঞ্চাশেরও নিচে নেমে যাবে।

রাহুল গান্ধীও পাল্টা বলেছেন, মহারাষ্ট্র হোক বা উত্তরপ্রদেশ, হরিয়ানা কিংবা বিহার, বিরোধী জোট ইন্ডিয়া-র ঝড় বইছে সর্বত্র। আমি আবারও বলছি, ৪ জুনের পর মোদি আর দেশের প্রধানমন্ত্রী থাকবেন না।

মহারাষ্ট্র থেকে প্রিয়াঙ্কা গান্ধীরও মন্তব্য, মহারাষ্ট্রের বার্তা স্পষ্ট, ইন্ডিয়া-র সরকার তৈরি হতে চলেছে।

ভারত

Facebook Comments