বেসিস নির্বাচনে ‌‘ওয়ান টিম’র সংখ্যা গরিষ্ঠতা, বিজয়ী হলেন যারা

আনন্দমুখর এবং অংশগ্রহণমূলকভাবে সম্পন্ন হয়েছে দেশের তথ্য-প্রযুক্তিখাতের জাতীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২০২৬ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন।

বুধবার (৮ মে) রাজধানীর গুলশানে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশেনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করে বেসিস নির্বাচন পরিচালনা বোর্ড।

নির্বাচনে আটটি জেনারেল ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন, এডভান্সড ইআরপি বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল (৪০৫), সিসটেক ডিজিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম রাশিদুল হাসান (৩৮৮), বন্ডস্টাইন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর শাহরুখ ইসলাম (৩৬৭), অ্যানালাইেজন বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ড. মুহম্মদ রিসালাত সিদ্দীক (৩৫৭), টিম ক্রিয়েটিভের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ (৩৫৫), এ আর কমিউনিকেশন্সের প্রতিষ্ঠাতা এম আসিফ রহমান (৩৪৯), ডিভাইন আইটি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ইকবাল আহমেদ ফখরুল হাসান (৩৪১) এবং শ্যুটিং স্টার লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম (৩২৫)।

অ্যাসোসিয়েট এবং অ্যাফিলিয়েট ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন যথাক্রমে ফাইনালিটিক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আব্দুল্লাহ জায়েদ (১২৩), কার্নিভাল অ্যাসিউর লিমিটেডের পরিচালক বিপ্লব ঘোষ রাহুল (৪৮)।

ইন্টারন্যাশনাল ক্যাটাগরিতে সমান ৩ ভোট পেয়েছেন মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল এবং অগমেডিক্স বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান। পরবর্তীতে লটারির মাধ্যমে বিজয়ী হয়েছেন সৈয়দ মোহাম্মদ কামাল।

নির্বাচন তফসিল অনুযায়ী, আগামী ৯ মে প্রাথমিক এবং ১১ মে চূড়ান্তভাবে বেসিসের ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ সদস্যদের পদ বণ্টন করা হবে।

এবারের নির্বাচনে ১১ সদস্যের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচনে ‘টিম স্মার্ট’, ‘ওয়ান টিম’ এবং ‘টিম সাকসেস’ নামের তিনটি প্যানেলে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। রাসেল টি আহমেদ নেতৃত্বাধীন ‘ওয়ান টিম’ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। ‘ওয়ান টিম’ সাধারণ, অ্যাসোসিয়েট, অ্যাফিলিয়েট এবং ইন্টারন্যাশনাল ক্যাটাগরিতে ১১টি পদের ৮ টিতে জয় পেয়েছেন। মোস্তাফিজুর রহমান সোহেল নেতৃত্বাধীন ‘টিম স্মার্ট’র সদস্যরা তিনটিতে জয় পেয়েছেন।

এবারের বেসিস নির্বাচনে মোট ১ হাজাট ৪৬৪ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ১৫৭ জন। তাদের মধ্যে জেনারেল ক্যাটাগরিতে ৯৩২ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৭৮১ জন, অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ৩৮৯ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ২৫০ জন, অ্যাফিলিয়েট ক্যাটাগরিতে ১৩৪ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১১৮ জন এবং আন্তর্জাতিক ক্যাটাগরিতে ৯ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৮ জন।

১১ সদস্যের কার্যনির্বাহী কমিটির, জেনারেল সদস্য ক্যাটাগরির ৮টি পদের জন্য ২৪ জন প্রার্থী, অ্যাসোসিয়েট সদস্য ক্যাটাগরির একটি পদের জন্য তিনজন প্রার্থী, অ্যাফিলিয়েট সদস্য ক্যাটাগরির একটি পদের জন্য তিনজন এবং ইন্টারন্যাশনাল ক্যাটাগরির একটি পদের জন্য তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচন চলাকালীন উপস্থিত ছিলেন বেসিস নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান টি আই এম নুরুল কবীর এবং বেসিস নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী। আরও উপস্থিত ছিলেন বেসিসের নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ, এবং আপিল বোর্ডের সদস্য নাজনীন কামাল।

 

Facebook Comments