৫২০ কোটি টাকার অবৈধ সরকারি জমি উদ্ধার করলো ঢাকা জেলা প্রশাসন

ঢাকা জেলা প্রশাসন কর্তৃক ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে সরকারি জমিতে অবৈধ দখলদার মুক্ত করতে অভিযান পরিচালনা করা হয়েছে।

ঢাকা জেলা প্রশাসনে অন্তর্গত মতিঝিল রাজস্ব সার্কেলাধীন “দক্ষিণগাঁও” মৌজার সিএস-১০২০, ১০২৩, ১০২৪, ১০২৬, ১০২৯, ১০৩০, ১০৩৪ এবং সিটি- ৩০২৭, ৩০২৮, ৩০৬৩ নং দাগের সর্বমোট ৪.৫২ একর ‌‘ক’ তালিকাভূক্ত সরকরি জমি উদ্ধার করা হয়। যার বাজারমূল্য প্রায় ৫২০ (পাঁচশত বিশ) কোটি টাকা।

অপরদিকে লালবাগ রাজস্ব সার্কেলাধীন “দক্ষিণ সোনাটেঙ্গর” মৌজার সিটি- ১নং খতিয়ানের ৯৪০ নং দাগের ০.১১৬৮ একর এবং উক্ত সার্কেলাধীন “চরকামরাঙ্গী” মৌজার সিটি- ১নং খতিয়ানের ৫নং দাগের ০.১৯১২ একর সরকারি খাস জমি উদ্ধার করা হয় যার আনুমানিক মূল্য প্রায় ২ কোটি টাকা। উক্ত জমিতে ছোট বড় ৭ থেকে ৮টি দোকান, রিক্সার গ্যারেজ, কিছু অবৈধ দখলকৃত ঘর উচ্ছেদ করা হয়।

উক্ত উদ্ধার কাজে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: শিবলী সাদিকসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

২০৪১ সালের সুখী, সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে অবৈধ দখলদারের নিকট হতে সকল ধরণের সরকারি সম্পত্তি অনতিবিলম্বে যেকোন মূল্যে অবৈধ দখল মুক্ত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ঢাকা জেলা প্রশাসক।

ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, অবৈধভাবে দখলে রাখা ভূমি উদ্ধারে ঢাকা জেলা প্রশাসন নিরলসভাবে কাজ করেছে। পর্যায়ক্রমে প্রতিটি সরকারি সম্পত্তি চিহ্নিত করে সেগুলো অবৈধ দখলমুক্ত করা হচ্ছে। দেশের স্বার্থে এবং জনস্বার্থে এ কাজে জেলা প্রশাসন কখনো পিছপা হবে না।

Facebook Comments