পদ্মা সেতুতে মোটরসাইকেল চলার অনুমতি প্রধানমন্ত্রীর ঈদ উপহার: কাদের

মুন্সিগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিয়ম না মানলে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ হয়ে যেতে পারে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) পদ্মা সেতুর টোলপ্লাজা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শুরুতে আমরা তীব্র সংকটের মুখে পড়ি। এমতাবস্থায় মোটরসাইকেল বন্ধ করতে বাধ্য হয়েছিলাম। সময়ের পরিবর্তনে আমার মনে হয় যারা মোটরসাইকেল চালক আছেন, তারা যেতে-আসতে আগ্রহী। তাদের মধ্যে শৃঙ্খলা বোধ, দায়িত্বশীলতা জাগ্রত হয়েছে বলে আমাদের বিশ্বাস।

মন্ত্রী বলেন, একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হঠাৎ করে সিদ্ধান্ত দিলেন ঈদ যে, উপলক্ষে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল করবে। তবে কিছু নিয়মকানুন আছে, ৬০ কিলোমিটার বেগে মোটরসাইকেল চালাতে হবে। সেতুর উপর গাড়ি থামিয়ে ছবি তোলা যাবে না এবং কোনও অবস্থাতেই লেন পরিবর্তন করা যাবে না।

তিনি আরও বলেন, আশাকরি যারা সেতুতে মোটরসাইকেলে আসা যাওয়া করবেন তারা দায়িত্বশীল ভূমিকা পালন করবেন। কারণ পদ্মা সেতু জাতির সম্পদ। এই সম্পদ সুশৃঙ্খলভাবে ব্যবহার করা প্রত্যেক নাগরিকের কর্তব্য। যদি পদ্মা সেতুতে চলাচলে কোনও যানবাহনের অচলাবস্থা হয় তাহলে পদ্মা সেতুতে আবারও মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ হয়ে যেতে পারে।

তিনি বলেন, যে অন্যায় করবে, নিয়ম মানবে না তার ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। তবে সকাল থেকে চালকরা নিয়ম মেনে চলছে। আশাকরি এই ধারা অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন সেতু সচিব মো. মনজুর হোসেন, মুন্সিগঞ্জ জেলা পুলিশ সুপার মাহফুজুর রহমান আল-মামুন।

Facebook Comments