কাতারে স্বপ্নপূরণের শেষ সুযোগ দেখছেন মেসি

স্পোর্টস ডেস্ক

আর্জেন্টিনা ফুটবল দলের তারকা ফুটবলার লিওনেল মেসি। কিংবদন্তি এই ফুটবলার ক্লাব ফুটবলে সম্ভাব্য সব শিরোপাই উঁচিয়ে ধরেছেন। তবে দেশের হয়ে বিশ্বকাপের সোনালি ট্রফিটা এখনও ছুঁয়ে দেখা হয়নি তার। যদিও ২০১৪ বিশ্বকাপে শিরোপার খুব কাছেই গিয়েছিলেন, কিন্তু জার্মানির কাছে মারাকানার সেই ফাইনালে স্বপ্নভঙ্গ হারের ক্ষতে পরিণত হয়। যা এখনও নিজের সঙ্গে বয়ে নিয়ে বেড়াচ্ছেন মেসি। তবে কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপের আগেই জানিয়ে দিয়েছেন এটাই তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ।

২০০৬ সালের বিশ্বকাপে অভিষেক হয় মেসির। কাতারে ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলতে নামবেন সময়ের সেরা এই ফুটবলার। বিশ্বকাপের ম্যাচে মাঠে নামার আগে তিন বছরেরও বেশি সময় ধরে টানা ৩৬ ম্যাচ অপরাজিত রয়েছে আর্জেন্টিনা। কোচ লিওনেল স্কালোনির অধীনে গত বছর ২৮ বছর ধরে চলা শিরোপা খরা কাটিয়েছে তারা। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছিল মেসির দল। পরে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে উড়িয়ে দিয়ে ফাইনালিসিমাও জয় করে আর্জেন্টিনা।

ফলে মরুর বুকে গ্রেটেস্ট শো অন দ্যা আর্থ’ খ্যাত বিশ্বকাপের ২২তম আসরে আর্জেন্টিনাকে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জেতানোর স্বপ্ন নিয়ে এসেছেন তিনি। সেই সাথে পুরো দলও মনে প্রাণে চাইছে জীবন দিয়ে হলেও মেসির হাতে শিরোপা তুলে দিতে। তাই এবারের ফুটবল বিশ্বকাপ শুরুর অনেক আগে থেকেই মেসি ও আর্জেন্টিনার সমর্থকদের মনে একটাই প্রশ্ন, মেসি কি সেই স্বপ্নের ট্রফি উঁচিয়ে ধরতে পারবেন?

আজ মঙ্গলবার (২২ নভেম্বর) দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪ টায় সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়েই সেই মিশন শুরু হবে আর্জেন্টিনার। শেষ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নামার আগে তাই শেষবারের মতো স্বপ্ন পূরণের কথাই জানালেন রেকর্ড ৭ বারের বর্ষসেরা এই ফরোয়ার্ড।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কোচ স্কালোনিকে সঙ্গে নিয়েই আসেন আর্জেন্টিনার কাপ্তান মেসি। সেখানে সাংবাদিকদের সঙ্গে বেশ লম্বা সময় কথা বলেছেন তিনি। যেখানে তিনি আর্জেন্টিনা দল ও তার স্বপ্নপূরণের শেষ সুযোগ হিসেবে দেখছেন।

 

Facebook Comments