যশোরে মায়ের পাশে শায়িত হলেন কণ্ঠশিল্পী আকবর

যশোরে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হয়েছেন কণ্ঠশিল্পী আকবর। রোববার ১৩ নভেম্বর রাত ২টার দিকে ঢাকা থেকে তার মরদেহ যশোর শহরতলীর সুজালপুরে গ্রামের বাড়িতে এসে পৌঁছায়। সকালে জহরবাদ শহরের ধর্মতলা মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে কারবালা কবরস্থানে মায়ের কবরের পাশে আকবরকে শায়িত করা হয়।

তার মরদেহ গ্রামের বাড়িতে পৌঁছালে আত্মীয়স্বজন এবং গ্রামবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে। শেষ দেখা দেখতে বাড়িতে ভিড় করে দূর-দূরান্ত থেকে আসা মানুষেরা।

আকবরের স্ত্রী কানিজ ফাতেমা জানান, ২০০৩ সাল থেকে আকবর ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছেন। বছর পাঁচেক আগে কিডনির সমস্যা বেড়ে গেলে স্টেজ শো বাদ দিতে হয় তাকে। এরপর কয়েক দফা হাসপাতালে ভর্তি থাকতে হয়েছে। পায়ে পচন ধরার কারণে অস্ত্রোপচার করে ডান পা কেটে ফেলতে হয়েছে। গত অক্টোবরের প্রথম সপ্তাহে ঢাকার বেটার লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আকবর। সেখান থেকে ১৯ অক্টোবর তাকে বাসায় নেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হলে পুনরায় তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। রোববার দুপুরে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

২০০৩ সালে যশোর এমএম কলেজের অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। সেই গান শুনে মুগ্ধ হয়ে বাগেরহাটের এক ব্যক্তি হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ তে চিঠি লিখে এই গায়কের কথা জানান। এরপর ইত্যাদি কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে। ওই বছর ইত্যাদি-তে কিশোর কুমারের একদিন পাখি উড়ে যাবে গানটি আলোচনায় নিয়ে আসে আকবরকে। পরে প্রথম মৌলিক গান তোমার হাতপাখার বাতাসে তুমুল জনপ্রিয়তা এনে দেয়।

 

Facebook Comments