এইচএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ২১ হাজার, বহিষ্কার ২৩

চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষায় আজ দেশের নয়টি শিক্ষা বোর্ডে বাংলা (আবশ্যিক) ২য় পত্র এবং মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আরবি প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৮ নভেম্বর) পরীক্ষার দ্বিতীয় দিনে এই নয় শিক্ষা বোর্ড ও মাদরাসা শিক্ষা বোর্ডে মোট ১ হাজার ৯৬৭টি কেন্দ্রে ১০ লাখ ৪৩ হাজার ৯৮১ জন পরীক্ষার্থীর মধ্যে ২১ হাজার ৪৩ জন অনুপস্থিত এবং ২৩ জন বহিষ্কার হয়েছেন।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর মধ্যে ঢাকা শিক্ষা বোর্ডের ৩ হাজার ৫৪০ জন পরীক্ষার্থী অনুপস্থিত এবং ৩ জন বহিষ্কার হয়েছেন। রাজশাহী শিক্ষা বোর্ডের ২ হাজার ২৮২ জন অনুপস্থিত এবং ১ জন বহিষ্কার হয়েছেন। কুমিল্লা শিক্ষা বোর্ডের ১ হাজার ১৩৮ জন অনুপস্থিত এবং ৪ জন বহিষ্কার হয়েছেন। যশোর শিক্ষা বোর্ডের ১ হাজার ৯৬৫ জন অনুপস্থিত এবং ৩ জন শিক্ষার্থী বহিষ্কার হয়েছেন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ১ হাজার ৬৭১ জন অনুপস্থিত এবং ১ জন বহিষ্কার হয়েছেন। সিলেট শিক্ষা বোর্ডের ৯৬১ জন অনুপস্থিত এবং ১ জন বহিষ্কার হয়েছেন। বরিশাল শিক্ষা বোর্ডের ৯৮৬ জন অনুপস্থিত এবং ২ জন বহিষ্কার হয়েছে। দিনাজপুর শিক্ষা বোর্ডের ১ হাজার ৮৬১ জন অনুপস্থিত রয়েছেন। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের ৮৭২ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছেন।

Facebook Comments