চাকরিকে ইবাদত মনে করেছি : বিদায়ী কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিদায়ী কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, চাকরিকে ইবাদত মনে করেছি। চাকরি জীবনে কোথাও থেকে কোনো অন্যায় সুবিধা গ্রহণ করিনি।

শনিবার (২৯ অক্টোবর) ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২’ উপলক্ষে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মোহা. শফিকুল ইসলাম বলেন, আইজিপি হিসেবে যাকে বেছে নিয়েছেন, তিনি ভালো করবেন। এ আস্থা আমার আছে। আমরা বঙ্গবন্ধুর বাংলাদেশকে কতিপয় দুর্বৃত্তের হাতে ছেড়ে দিতে পারি না। যতক্ষণ শ্বাস আছে ততক্ষণ পুলিশ বাহিনী লড়াই করবে। নারী নির্যাতন, যৌতুক, মাদকের মতো সামাজিক সমস্যা রোধে পুলিশ কার্যকর ভূমিকা রাখতে পারে।

তিনি বলেন, আগে সামাজিক সমস্যা প্রতিরোধে আলাদা আইন ছিল না। পরে অপরাধ বাড়তে থাকায় আইন হয়েছে। পর্যায়ক্রমে আইন কঠোর থেকে কঠোর হয়েছে। এতে অপরাধ কমেছে কিন্তু পুরোপুরি নির্মূল হয়নি। সবাই মিলে সামাজিক সমস্যা প্রতিরোধ করলে তবেই অপরাধ পুরোপুরি নির্মূল সম্ভব।

বিদায়ী কমিশনার বলেন, প্রত্যেক মাদকসেবী টাকা জোগাড় করতে অপরাধে জড়ায়। একসময় মাদক কারবারে জড়ায়। একজন মাদক কারবারিকে ধরা হচ্ছে কিন্তু অন্যদিকে শত শত কারবারি তৈরি হচ্ছে। আজ যিনি মাদক গ্রহণ করছেন, কাল তিনি মাদক কারবারি হবেন। তাই সামাজিকভাবে সবাই মিলে এটা প্রতিরোধ করতে হবে, তবেই মাদক নির্মূল সম্ভব।

ডিএমপির বিদায়ী কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি ছিলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন ও অতিরিক্ত আইজিপি আতিকুল ইসলাম।

Facebook Comments