বিভিন্ন রুটের ভাড়ার তালিকা প্রকাশ

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে গত ৫ আগস্ট বাংলাদেশে সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ায় সরকার। হঠাৎ করে তেলের দাম বাড়ানোর কারণে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। বিভিন্ন জায়গায় ইচ্ছে মতো বাসভাড়া নেওয়ারও অভিযোগ ওঠে। এরপর সরকারের পক্ষ থেকে নির্দিষ্ট পরিমাণে ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এবার বিভিন্ন রুটের ভাড়ার তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সোমবার (৮ আগস্ট) বিআরটিএ নতুন ভাড়ার তালিকায় বলা হয়, আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী ডিজেল চালিত বাস-মিনিবাসের যাত্রী প্রতি কিলোমিটারে ২ টাকা ২০ পয়সা ভাড়া নির্ধারণ করা হয়েছে। সে অনুযায়ী ভাড়ার চাট প্রস্তুত করা হয়েছে।

সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে অন্যান্য জেলার বাস ভাড়ার তালিকা sayedabad

মহাখালী বাস টার্মিনাল থেকে অন্যান্য জেলার বাস ভাড়ার তালিকা mohakhali

গাবতলী বাস টার্মিনাল থেকে অন্যান্য জেলার বাস ভাড়ার তালিকা gabtoli

অন্যান্য আন্তঃজেলা ও দূরপাল্লার রুটের বাস ভাড়ার তালিকা onanno

বিআরটিএ আরও জানিয়েছে, ভাড়ার পরিমাণ কম-বেশির ক্ষেত্রে নির্ভরযোগ্য তথ্য-প্রমাণসহ এ দপ্তরে যোগাযোগ করা হলে তা সংশোধনের প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে। এ ছাড়া কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বাস-মিনিবাসের আসন কমিয়ে আরামদায়ক ভ্রমণের ব্যবস্থা করলে সে ক্ষেত্রে বিআরটএ কর্তৃক আনুপাতিক হারে ভাড়া বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ৫ আগস্ট জিজেল ও কেরোসিনের দাম ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা নির্ধারণ করে সরকার। অকটেন ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা এবং পেট্রল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা নির্ধারণ করা হয়।

Facebook Comments