ইসমাইল চৌধুরী সম্রাট কারাগারে

নিজস্ব প্রতিবেদক

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সম্রাট। শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে জামিন শুনানির জন্য আগামী ৯ জুন দিন ধার্য করা হয়েছে।

আজ বেলা ১১টার কিছু আগে অ্যাম্বুলেন্সে করে আদালতে আসেন সম্রাট। অ্যাম্বুলেন্স থেকে নেমে মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায় যান। সেখানে কিছু সময় থাকেন। পরে আবার অ্যাম্বুলেন্সে এসে বসে থাকেন তিনি।

এদিকে, আদালত প্রাঙ্গনে সম্রাট পৌঁছানোর আগেই তার শত শত সমর্থক সেখানে উপস্থিত হন। তারা সম্রাটকে ঘিরে বিভিন্ন স্লোগান দেন।

এর আগে গত ১১ মে একই আদালত তিন শর্তে সম্রাটের জামিন মঞ্জুর করেন। ১৬ মে দুদক সম্রাটের জামিন বাতিলের আবেদন করে উচ্চ আদালতে। ১৮ মে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ তার জামিন বাতিল করেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে সাত দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। পাশাপাশি বিচারককেও সতর্ক করেন আদালত।

২০১৯ সালের ১২ নভেম্বর দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

 

Facebook Comments