রাজধানীতে আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বিজয় শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ।

শনিবার (১৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শোভাযাত্রাটি শুরু হয়। এরপর শাহবাগ, এলিফ্যান্ট রোড এবং মিরপুর রোড হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত বাসভবন ধানমন্ডি ৩২ এর ঐতিহাসিক ‘বঙ্গবন্ধু ভবন’ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

এর আগে কর্মসূচিতে অংশ নিতে দুপুর থেকেই ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে ব্যানার, ফ্যাস্টুন, প্ল্যাকার্ড হাতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোসহ সর্বস্তরের নেতাকর্মীরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে জড়ো হন।

শোভাযাত্রা সফল করতে ঢাকার উত্তর প্রান্ত থেকে কর্মসূচিতে যোগদান করতে আসা দলীয় নেতাকর্মীদের হাতিরঝিল, মগবাজার ও মৎস্য ভবনের সড়ক এবং ঢাকার দক্ষিণ প্রান্ত থেকে আসা দলীয় নেতাকর্মীদের গুলিস্তান, হাইকোর্ট মাজার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার সড়কগুলো ব্যবহার করেন। তবে সর্বসাধারণের চলাচলের সুবিধার বিষয়টি বিবেচনায় রেখে কর্মসূচিতে অংশ নিতে বলা হলেও সড়কগুলোতে তীব্র যানজট দেখা গেছে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সঙ্গে সঙ্গে একযোগে সারাদেশে বিজয় শোভাযাত্রার কর্মসূচির আয়োজন করা হয়েছে।কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোসহ সর্বস্তরের নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেন।

এর আগে শুক্রবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের বিজয় দিবস উপলক্ষে বিজয় শোভাযাত্রা বাস্তবায়ন ও সফল করতে জরুরি প্রস্তুতি সভা করে আওয়ামী লীগ।

Facebook Comments