ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসব বৃহস্পতিবার শুরু

স্পোর্টস ডেস্ক

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে আগামীকাল বৃহস্পতিবার (১২ নভেম্বর) দাবা ইভেন্ট দিয়ে শুরু হচ্ছে ‘ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসব-২০২০’।

পুরুষ ও নারী সদস্যদের ১৭ ইভেন্টের পাশাপাশি সদস্যদের স্বামী/স্ত্রী ও সন্তানদেরও ইভেন্ট রয়েছে। সকল ইভেন্টই স্বাস্থ্য সুরক্ষা বিধি অনুসরণ করে পরিচালিত হবে। জাতীয় ক্রীড়া পরিষদের (পুরাতন ভবনের তৃতীয় তলায়) দাবা ফেডারেশনে আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় ক্রীড়া উৎসবের উদ্বোধন করবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)।

আজ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে ওয়ালটন-ডিআরইউ
ক্রীড়া উৎসবের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ডিআরইউর সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটির সঙ্গে ওয়ালটন পরিবার সব সময়ই রয়েছে। ভবিষ্যতে থাকার চেষ্টা করবে।’

ক্রীড়া সম্পাদক মো. মজিবুর রহমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান, কার্যনির্বাহী সদস্য এস এম মিজানসহ ক্রীড়া উপ-কমিটির আরো অনেকে। পুরুষ ও নারী সদস্যদের ১৭ ইভেন্টের পাশাপাশি সদস্যদের স্বামী/স্ত্রী ও সন্তানদেরও ইভেন্ট রয়েছে।

উল্লেখ্য, দুই বছর পর সদস্যদের স্ত্রী/স্বামী ও সন্তানদের ইভেন্ট হচ্ছে। ইনডোর গেমসে সেরা ক্রীড়াবিদকে পুরস্কৃত করা হবে। প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন ৪ পয়েন্ট রানার্স আপ ৩ পয়েন্ট, তৃতীয় স্থান অধিকারী ২ পয়েন্ট ও চতুর্থ স্থান অধিকারী এক পয়েন্ট অর্জন করবে। ইনডোর গেমসে প্রায় ৪০০ জন প্রতিযোগি এন্ট্রি সম্পন্ন করেছেন।

ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসবে পুরুষ সদস্যদের ইভেন্ট ১১টি। সেগুলো হলো- দাবা,
ব্যাডমিন্টন (একক), শুটিং, টেবিল টেনিস (একক), ক্যারম (একক), ম্যারাথন, ১০০
মিটার দৌড়, আরচ্যারি (তীর ধনুক), গোলক নিক্ষেপ, কলব্রীজ এবং ব্রীজ।

নারী সদস্যদের ইভেন্ট ৬টি। সেগুলো হলো- শুটিং, দাবা, ক্যারম (একক), ব্যাডমিন্টন
(একক), টেবিল টেনিস (একক) এবং মিনি ম্যারাথন। সদস্য সন্তানদের ইভেন্ট (২টি)।
যথা- ১০০ ও ২০০ মিটার দৌড়। সদস্য স্ত্রীদের ইভেন্ট একটি- স্ট্যাম্প ভাঙ্গা। আর
নারী সদস্য স্বামীদের ইভেন্ট একটি- ২০০ মিটার দৌড়।

Facebook Comments