রাতে বসলো হাইকোর্ট, ধর্ষণ মামলায় গ্রেপ্তার ৪ শিশুকে অভিভাবকের কাছে পৌঁছে দেয়ার নির্দেশ

দেশবাংলা ডেস্ক

একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রকাশিত সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ৪ শিশুর জামিন নিষ্পত্তির আদেশ দিয়েছেন। বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার রাত ৯টায় এই আদেশ দেন।

সুপ্রিমকোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান জানান, বরিশালের শিশু আদালতের বিচারককে ৪ জন শিশুর জামিন নিষ্পত্তির আদেশ দেওয়া হয়েছে। হাইকোর্টের আদেশে বলা হয়েছে, যশোরের জেলা প্রশাসককে যশোর পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্র থেকে ওই ৪ জন শিশুকে শীতাতপ নিয়ন্ত্রিত মাইক্রোবাসে করে বৃহস্পতিবার রাতের মধ্যে তাদের অভিভাবকের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। এ ছাড়া বরিশালের সংশ্লিষ্ট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে আগামী ১১ অক্টোবর, রোববার সকাল সাড়ে ১১টায় সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চে সশরীরে উপস্থিত হতে বলা হয়েছে।

আদালত সূত্রে আরও জানা গেছে, বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং ওই ৪ জন শিশুকে তাদের অভিভাবকসহ রোববারই উপস্থিত হওয়ার আদেশ দিয়েছেন আদালত। বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে আগামী রোববার সকাল সাড়ে ১০টার মধ্যে ভিকটিমের ধর্ষণ সংক্রান্ত মেডিকেল প্রতিবেদন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট বেঞ্চে পাঠাতে বলা হয়েছে।জানা গেছে, এরই মধ্যে বরিশালের শিশু আদালতের বিচারক এই ৪ জন শিশুর জামিন মঞ্জুর করেছেন।

Facebook Comments