ডিএমপির সেরা এসি এলিন চৌধুরী

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সেরা সহকারী কমিশনার (এসি) নির্বাচিত হয়েছেন মো. এলিন চৌধুরী।

সোমবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর রাজারবাগে পুলিশ অডিটোরিয়ামে অনুষ্ঠিত ডিএমপির মাসিক অপরাধ সভায় সেরা এসি হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

গত আগস্ট মাসে রাজধানী বাড্ডা ও ভাটারা থানা এলাকায় মাদক উদ্ধার ও নির্মূলে শূণ্য সহিষ্ণু নীতি অনুসরণ , ভূমি দস্যুদের দমন, জুয়াড়িদের উচ্ছেদ, বিভিন্ন মামলার নিষ্পত্তি, দাপ্তরিক কাজের নিষ্পত্তিসহ কুখ্যাত অপরাধীচক্রের বিরুদ্ধে সময়োপযোগী ও সাহসী পদক্ষেপ গ্রহণ করায় এ স্বীকৃতি পান তিনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

ডিএমপির বাড্ডা জোনের সিনিয়র এসি মো. এলিন চৌধুরী ২০১৪ সালে ৩৩ তম বিসিএস পরীক্ষার মাধ্যমে এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তার জন্মস্থান গোপালগঞ্জ। এই তরুণ পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন। সেরা সহকারী কমিশনার নির্বাচিত হওয়ার অনুভূতি জানতে চাইলে এলিন চৌধুরী বলেন, দেশের মানুষের সেবা করার জন্য এই পেশায় এসেছি। এটাই আমাদের কাজ। আর যে কোনো ভালো কাজের স্বীকৃতি সব সময়ই ভালো লাগে। কাজের স্পৃহা বাড়িয়ে দেয়।

পুলিশের এ কর্মকর্তা ছাড়াও মাসিক এ পর্যালোচনা সভায় ডিএমপির ক্রাইম ও ট্রাফিক বিভাগের মধ্যে প্রথম হয়েছে গুলশান বিভাগ ও ডিএমপির গোয়েন্দা বিভাগের মধ্যে প্রথম হয়েছে গোয়েন্দা তেজগাঁও বিভাগ। অনুষ্ঠানে ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার।

Facebook Comments