স্মার্ট ফোন না হলে মিলছে না ট্রেনের টিকিট

দেশবাংলা ডেস্ক

স্মার্ট ফোন না হলে মিলছে না ট্রেনের টিকিট। যারা স্মার্ট ফোন বা ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার ব্যবহার করেন না তারা রেল ভ্রমণের সুযোগ পাচ্ছেন না।করোনায় ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্তে চরম বিপাকে পড়েছেন স্বল্প আয়ের ও পিছিয়ে পড়া জনগোষ্ঠী।

এক যাত্রী জানান,স্মার্ট ফোন নাই বলে টিকেট কাটতে পারছি না।বগুড়া থেকে ঢাকায় এসেছিলেন ।দ্রুত নিরাপদে বাড়ি ফিরতে ট্রেন ভ্রমণকে বেছে নিলেও টিকিট কাটতে গিয়ে পড়েছেন বিড়ম্বনায়। শত চেষ্টায়ও অনলাইনে টিকিট পাচ্ছিলেন না।

আরেক যাত্রী জানান, সাথে জাতীয় পরিচয়পত্র না থাকায় টিকিট কেটেছিলেন অভিভাবকের পরিচয়ে।
আমরা তিনটি টিকেট কেটেছিলাম কিন্তু আসার পর তারা জানান যার ভোটার আইডি কার্ড থেকে টিকেট কাটা হয়েছে তিনি শুধু যেতে পারবেন। ভোটার আইডি কার্ডের ফটোকপি দিলে হবে এমনটা আমাদের জানানো হয়েছে কিন্তু এখন দেখছি তারা বলছে ভিন্ন কথা।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার আমিনুল হক জানান,করোনাকালে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতেই শতভাগ টিকিট অনলাইনে দেয়া হচ্ছে।অনলাইনে প্রথম এমন ব্যবস্থা করায় এরকম সমস্যা হচ্ছে তবে আস্তে আস্তে অভ্যস্ত হয়ে গেলে এই ধরনের সমস্যা আর থাকবে না।

রেল গণমানুষের পরিবহন তবে বর্তমান ব্যবস্থায় স্মার্ট ফোন ও ইন্টারনেট সংযোগ এর বাইরে থাকা বিপুল জনগোষ্ঠীর রেল ভ্রমণের সুযোগ রাখা হয়নি।

Facebook Comments