করোনায় নিলামে উঠছে তারকাদের প্রিয় ব্যবহৃত জিনিসপত্র

বিনোদন ডেস্ক

অকশন ফর অ্যাকশন নামের একটি ফেসবুক পেজ ইতিমধ্যে করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যতিক্রমী নিলামের আয়োজন করেছে। এই পেজ থেকে করোনা দুর্যোগে আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে গত ২২ এপ্রিল নিলামে তোলা হয়েছিল ক্রিকেটার সাকিব আল হাসানের বিশ্বকাপের ব্যাট। বিক্রিও হয়েছিল ২০ লাখ টাকায়।

(২৭ এপ্রিল) একই কায়দায় দরদাম চলছে সংগীতশিল্পী তাহসান খানের প্রথম অ্যালবাম ‌‌কথোপকথন এর মাস্টার ক্যাসেট ও লিরিক।

এবার এই পেজে দেশের জনপ্রিয় তারকাদের ব্যবহৃত জিনিস নিলামে তোলা হচ্ছে। আয়োজকরা জানান, নিলামে উঠতে যাওয়া এই তালিকায় আছেন প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ, কবি নির্মলেন্দু গুণ, অভিনেতা আসাদুজ্জামান নূর, আলী যাকের, মোশাররফ করিম, চিত্রনায়ক অনন্ত জলিল, আরিফিন শুভ, নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, মাইলস ব্যান্ড, মাকসুদুল হক, ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা, লিটন দাসসহ অনেকে।

নিলামের পুরো অর্থটাই যাচ্ছে করোনায় বেকার ও দুস্থ মানুষদের জন্য। ভিন্ন রকমের এ উদ্যোগটি পরিকল্পনা করেন আলোকচিত্রী প্রীত রেজা। এতে আরও যুক্ত হন অনলাইন অ্যাক্টিভিস্ট আরিফ আর হোসেন ও চিশতী ইকবাল।

জানা যায়, অভিনেতা ফরীদির ব্যবহৃত শেষ চশমা, মাশরাফীর ১৬ বছরের ক্যারিয়ারের কোনও এক সামগ্রী, এশিয়া প্যাসিফিক পুরস্কার অনুষ্ঠানে তিশার পরা প্রিয় শাড়ি, তাসকিনের শ্রীলংকার বিপক্ষে হ্যাট্রিক করা বল, চিরকুট ব্যান্ডের গায়িকা সুমির নথ, গিটারিস্ট ইমনের গিটার ও ড্রামার পাভেলের ড্রামস কিট, লিটন দাসের এশিয়া কাপে ১১৭ বলে ১২১ করা সেই ব্যাট, সৌম্য সরকারের প্রথম টেস্ট সেঞ্চুরির ব্যাট, তাসকিনের হ্যাট্রিক করা বল, সাইফ উদ্দিনের প্রিয় বল, এনামুল হক বিজয়ের সেঞ্চুরি করা ব্যাট এবং কিংবদন্তি ফুটবলার মোমেন মুন্নার ১৯৮৯ সালের প্রেসিডেন্ট গোল্ডকাপের চ্যাম্পিয়ন জার্সির মতো দুর্লভ সব বস্তু নিলামে উঠবে।

এছাড়াও এই আয়োজনে থাকছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর পরবর্তী একটি ছবিতে অভিনয়ের সুযোগ, বাকের ভাইয়ের সঙ্গে হাওয়ামে উড়তা যায়ে গান শুনতে শুনতে চায়ের দোকানে আড্ডা, মাইলস ব্যান্ডের সদস্যদের সঙ্গে ছবি তোলা, মোশাররফ করিমকে বাসায় দাওয়াত দিয়ে নিয়ে যাওয়া, চিত্রনায়ক অনন্ত জলিলের সঙ্গে লং ড্রাইভে যাওয়ার মতো নিলামও।

Facebook Comments