গণমাধ্যম ও বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন,গণমাধ্যম ভালো কাজ করছে। কিন্তু কিছু ভুয়া নিউজও দেওয়া হচ্ছে। তাতে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। যারা দেশের মানুষকে বিভ্রান্ত করছেন এবং আমাদের কাজকে ব্যাহত করছেন তাদের আমরা মেনে নিতে পারি না। সরকার এ বিষয়ে যথাযথ ব্যবস্থা অবশ্যই গ্রহণ করবে।
শুক্রবার (৩ এপ্রিল) কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে সংযুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন,পরীক্ষা করাতে দোষ বা সামাজিক বাধা নেই। আর পরীক্ষা করালেই করোনাভাইরাসকে চিহ্নিত করে ধীরে ধীরে একে নির্মূল করে যাবে।
স্বাস্থ্যমন্ত্রী গণমাধ্যমের উদ্দেশে বলেন,আপনারা ভালো কাজ করছেন। দুঃখের বিষয় বিভিন্ন মিডিয়াতে অনেক রকমের প্রচারণা, ভুয়া নিউজ দেওয়া হচ্ছে। তাতে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। আমরা মনে করি, যারা এই কাজটি করছেন তারা ঠিক করছেন না। পজিটিভ নিউজ করবেন। করোনা ভাইরাসকে প্রতিরোধ করা যাবে সে ধরনের তথ্য দিয়ে নিউজ করবেন।
সংবাদ সম্মেলনে মন্ত্রী আরও বলেন,লক্ষ্য করছি কিছু প্রাইভেট হাসপাতালে কাজ কম হচ্ছে। ক্লিনিক ও চেম্বারগুলো অনেকাংশ বন্ধ রয়েছে। কিন্তু এই সময় পিছপা হওয়াটা যুক্তিসংগত নয়। মানুষকে সেবা দিন। যারা কাজগুলো করছেন না পরবর্তী তাদের বিষয়ে ব্যবস্থা নিতে আমরা পিছপা হবো না।
সংবাদ সম্মেলেন উপস্থিত ছিলেন অধিদফতরের মহাপরিলক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

Facebook Comments